মেসির জন্মদিন পালন করায় ১৫ বাংলাদেশির জরিমানা

সেই সুদূর বার্সেলোনায় আছেন লিওনেল মেসি। ৩৩তম জন্মদিনটা কাল ঘটা করে হয়তো পালন করা হয়নি বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের। করোনাভাইরাসের এই সময়ে হই-হুল্লোড় আর করবেনই বা কীভাবে! ঘরোয়াভাবেও জাঁকজমক কিছু হয়েছে কি না, তার ছাপ মেসি বা তাঁর স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর ইনস্টাগ্রামে পাওয়া গেল না।
তবে বার্সেলোনা থেকে কয়েক হাজার মাইল দূরের বাংলাদেশের সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলায় ঠিকই ধুমধাম করে হলো মেসির জন্মদিনের উৎসব। আর্জেন্টাইন তারকার বেশ কজন ভক্ত কেক কেটে, কফি পান করে তাঁর জন্মদিন পালন করেছেন এক ক্যাফেতে। সবই লকডাউনের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে। আর যায় কোথায়! জরিমানা গুনতে হয়েছে সবাইকে।
বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, ১৭ থেকে ৩২ বছরের মধ্যে ১৫ জন মেসিভক্ত কাল দামুড়হুদার এক ক্যাফেতে মেসির জন্মদিন পালন করেছেন। কিন্তু ধরা পড়েছেন ম্যাজিস্ট্রেটের কাছে। লকডাউনের নিয়ম না মেনে, সামাজিক দূরত্বের বালাই না করে এভাবে উৎসব করায় সবার জরিমানা হয়েছে। জরিমানা হয়েছে ওই ক্যাফেরও।
মেসিভক্তদের জরিমানার অঙ্কটা অবশ্য খুব বেশি নয় প্রত্যেকের জরিমানা ১০০ টাকা করে। আর ওই ক্যাফে মালিকের জরিমানা হয়েছে ৬ হাজার টাকা! ‘তাঁরা সামাজিক দূরত্বের নিয়ম না মেনে সন্ধ্যায় বের হয়েছেন। লকডাউনের নির্দেশনা অমান্য করেছেন’ এএফপিকে বলেছেন ম্যাজিস্ট্রেট ফিরাজ হোসেন।
তবে যে ক্যাফেতে জন্মদিনের উৎসব হয়েছে, সেই ক্যাফে মালিক জাহিদুল আলম এত জরিমানা দেওয়ার পরও ওই মেসিভক্তদের পাশেই দাঁড়াচ্ছেন। এএফপিকে আলম বলেছেন, ‘ওদের বাড়ি পাঠিয়ে দিতে হচ্ছিল না। ওরা মেসির জন্মদিন নিয়ে অনেক রোমাঞ্চিত ছিল।’

Post Under