মেয়রের দায়িত্ব নিয়ে রিফাত বললেন নগর পিতা নয়, সেবক হতে এসেছি

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মো: আরফানুল হক রিফাত শপথ শেষে নগর ভবনে দায়িত্ব গ্রহণের পর উপস্থিত সাংবাদিকদের বলেন, আমি নগর পিতা হতে আসিনি, নগরবাসীর সেবক হিসেবে কাজ করার জন্য এসিছি। যখন যে কোন নাগরিক সমস্যা সৃষ্টি হবে আমার কাছে চলে আসবেন। নগরীর যানজট ও জলাবদ্ধতা নিরসন সহ নির্বাচনের সময় আমি যে কমিটমেন্টগুলো করেছিলাম নগরবাসীর কাছে সেগুলো পালনের অবশ্যই চেষ্টা করবো। এ ক্ষেত্রে আমি সকলের সহযোগিতা চাই।

৭ জুলাই বৃহস্পতিবার দুপুরে নগরভবনে দায়িত্বগ্রহণ ও নবনির্বাচিত কাউন্সিলরগণের সাথে প্রথম সভায় যোগদেন তিনি। এসময় শুরুতেই ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানান সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উপ-সচিব ড. সফিকুল ইসলাম। অতীন্দ্র মোহন রায় সম্মলেন কক্ষে দলীয় নেতাকর্মী ও সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানান। পরে সাতাশটি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরগণের সাথে পরিচিতি ও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। সভার আগের মেয়রের কক্ষে উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি নির্বাচনী অঙ্গীকারে বলেছিলাম মেয়র হলে সিটি কর্পোরেশনকে দলীয় কার্যালয় বানাবো না। আমার বিশ্বাস আপনারা এ বিষয়ে আমাকে সহযোগিতা করবেন। কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার সম্পর্কে তিনি বলেন, এমপি বাহার কুমিল্লার প্রাণ পুরুষ। একজন এমপি বাহারের খুব প্রয়োজন ছিলো কুমিল্লায়। আল্লাহ যাতে উনাকে নেক হায়াত দান করেন সেজন্য আপনারা সকলে প্রাণভরে দোয়া করবেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলঅম এমপি সম্পর্কে তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রী মহোদয়ের সাথে আমার দীর্ঘক্ষণ কথা হয়েছে। তিনি কুমিল্লার উন্নয়নের বিষয়ে আমকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, নগরীর কোথায় কি সমস্যা তা আপনারা আমাকে জানাবেন আমি অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবো। কাজ করার ক্ষেত্রে আমারও ছোটখাট ভুল হতে পারে সেগুলো আমাকে ধরিয়ে দিবেন বিশ্বাস। আমি সাংবাদিকদেরও সহযোগিতা চাই। সাবেক মেয়র এর দুর্নীতির বিষয়ে যে শ্বেতপত্র প্রকাশের কথা বলেছিলাম সেটি ঈদের পর করা হবে। আমার বিশ্বাস যেসকল তথ্য ও কাগজপত্র চাইবো নগরভবনের সকল কর্মকর্তা-কর্মচারী তা সরবরাহ করবেন।

Post Under