যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে স্বজন সমাবেশ, মিলাদ ও দোয়া

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যমুনা গ্রুপ চেয়ারম্যান ও যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম এর ৪র্থ মৃত্যু বার্ষিকী কসবা স্বজন সমাবেশ এর উদ্যোগে পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৩ জুলাই) বেলা ২টায় কসবা স্বজন সমাবেশ এর সভাপতি কসবা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আবদুল হান্নান এর সভাপতিত্বে কসবা পৌর শহরের আল আজহার মডেল মাদ্রাসায় কোরআনখানী, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। স্বজন সমাবেশ এর সাধারণ সম্পাদক মো. নাজমুল হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল খায়ের স্বপন।

বিশেষ অতিথি ছিলেন, আল আজহার মডেল মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা সাইফুল ইসলাম শাহীন, সাংবাদিক রুবেল আহমেদ, মো. শাখাওয়াৎ হোসাইন, কসবা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জামিল প্রমুখ। এসময় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কসবা স্বজন সমাবেশ এর প্রধান উপদেষ্টা ও যুগান্তর কসবা প্রতিনিধি বোরহান মো. ইনয়ামুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আবুল খায়ের স্বপন বলেন, যমুনা গ্রæপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল ছিলেন একজন সফল শিল্প উদ্যোক্তা। তিনি ছিলেন নতুন প্রজন্মের জন্য একজন আইডল। তিনি মুক্তিযুদ্ধে প্রথম সারিতে থেকে যেমনিভাবে দেশকে স্বাধীন করেছেন ঠিক তেমনিভাবে স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্থ দেশে যমুনা গ্রæপ প্রতিষ্ঠা করেন। একে একে যমুনা গ্রæপের ৪১টি প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি দেশের লাখো বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। তিনি তার কর্মের মাধ্যমে আমাদের মধ্যে যুগের পর যুগ চিরঞ্জিব হিসেবে বেচে থাকবেন। তিনি স্বপ্ন দেখেছেন এবং সেই স্বপ্নকে বাস্তবায়নই ছিল তার লক্ষ্য।

পরে এই স্বপ্নদ্রষ্টার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কসবা আল আজহার মডেল মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা সাইফুল ইসলাম শাহীন। দোয়া শেষে তবারুক বিতরণ করা হয়।

Post Under