রাত পোহালেই কুমিল্লা সিটির উপ-নির্বাচনের ভোট

8এমদাদুল হক সোহাগ, কুমিল্লা
রাত পোহালেই কুমিল্লা সিটি কর্পোরেশন এর মেয়র পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শুক্রবার বেলা ১১ টায় কুমিল্লা জিল্লা স্কুল থেকে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জামাদী পাঠানো শুরু হয় কেন্দ্রে- কেন্দ্রে।

শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। নগরীর ২৭টি ওয়ার্ডের ১০৫ টি কেন্দ্রে ভোট হবে ইভিএম পদ্ধতিতে। কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে এই উপ নির্বাচনে মোট চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডাক্তার তাহসিন বাহার সূচনা বাস প্রতীকে, সাবেক মেয়র মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি, নিজাম উদ্দিন কাযসার ঘোড়া ও নূর উর রহমান মাহমুদ তানিম হাতি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৪৫৮। পুরুষের চেয়ে নারী ভোটার ৬ হাজার ৯২ জন বেশি। নির্বাচনী পরিবেশ ও ভোটারদের সাথে কথা বলে ধারণা করা যাচ্ছে, বাস প্রতীকের ডা. তাহসীন বাহার সূচনা, টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কুর হাড্ডাহাড্ডি লড়াই হবে।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি কর্পোরেশন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন জানান, প্রতিটি কেন্দ্র পর্যাপ্ত পরিমান ইভিএম মেশিন এবং অন্যান্য সরঞ্জামাদী পাঠানো হচ্ছে। আশা করছি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ভোট গ্রহণ করতে পারবো।

Post Under