শিক্ষাবিদ অধ্যাপক কাজী শফিকুর রহমানের ইন্তেকাল

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক সচিব ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক কাজী শফিকুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
বৃহস্পতিবার দিবাগত রাতে কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁও এলাকার নিজ বাসায় বার্ধক্য জনিত কারনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮০ বছর।

অধ্যাপক কাজী শফিকুর রহমানের মৃত্যুর খবরে কুমিল্লা নগরীর পশ্চিম বাগিচাগাঁও সহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। রাত থেকেই মরহুমকে শেষ বার দেখার জন্য তার ছাত্র, শুভাকাঙ্খী ও স্বজন সহ এলাকাবাসী বাগিচাগাঁও বাসায় ছুটে আসেন। বাদ জুমা পশ্চিম বাগিচাগাঁও জামে মসজিদে প্রথম জানাজায় মুসল্লীদের ঢল নামে। পরে নগরীর ছোটরা জংলীবিবি জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রথম জানাজায় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর জমীর উদ্দিন খান জম্পি, মসজিদ কমিটির সভাপতি, মরহুমের একমাত্র মেয়ের জামাই বিএমএ সেক্রেটারি বিশিষ্ট চিকিৎসক আতাউর রহমান জসীম, মরহুমের বড় ছেলে রিকর এবং ছোট ছেলে কুমিল্লা শহর ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী শারমিন আউয়াল পারভেজ বাপ্পী প্রমুখ।

জানাজায় কুমিল্লার বিশিষ্ট রাজনীতিবিদ, চিকিৎসক ও বিভিন্ন সেবামূলক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Post Under