সাংবাদিকেরা সমাজের পাহারাদার-ফটো সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি বাহার

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, সাংবাদিকেরা হচ্ছেন সমাজের পাহারাদার। তারা সমাজের মানুষের কথা বলেন। বিশ্বের অত্যন্ত সম্মানজনক একটি পেশা। আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড অনুযায়ি কুমিল্লায় সাংবাদিকদের মানোন্নয়ে বেশ কয়েকটি পদক্ষেপ নেয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি বলেন, কুমিল্লা প্রেস ক্লাবের নতুন সদস্য হতে হলে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা গ্রেজুয়েশন নির্ধারণ করা হয়েছে। যারা আগে সদস্য হয়েছেন তাদের যাচাই বাছাই করা হবে এবং শিক্ষাগত বিষয়ে শিথিলতা দেখানো হবে। তবে যারা বিএ পাস না তারা যাতে নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করতে না পারেন সেজন্য গঠনতন্ত্র ফাইনাল করা হচ্ছে। একজন শিক্ষিত ব্যক্তির মর্যাদা ও রিক্সা চালকের মর্যাদা কখনো এক হতে পারেনা।
সাংবাদিকদের তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহবান জানান। তিনি বলেন, সকলকেই তার কর্মের জন্য সৃষ্টিকর্তার কাছে জবাবদিহি করতে হবে। আমি কুমিল্লার গণমানুষের জন্য কাজ করি। আমি কুমিল্লার উন্নয়নে কাজ করে যাচ্ছি। আমি হয়তো থাকবোনা তবে আমার উন্নয়ন কর্মকান্ডগুলো থেকে যাবে। পরবর্তী প্রজন্ম সেগুলো ভোগ করবে। এটাই আমার আত্মতৃপ্তি।

কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সভাপতি ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম টুটুল। অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের আহবায়ক দৈনিক শিরোনাম সম্পাদক নিতিশ সাহা, আহবায়ক কমিটির সদস্য তৌহিদ হোসেন মিঠু, কুমিল্লা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, ফটো সাংবাদিক ফোরামের সহ সভাপতি কুমিল্লা টুয়েন্টিফোর টিভির প্রধান প্রতিবেদক মো: এমদাদুল হক সোহাগ, সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন, সংগঠনের সহসভাপতি মো: মনির হোসেন এবং প্রধান অতিথিকে সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানান আশিকুর রহমান আশিক। এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর কাউছারা বেগম সুমি, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, ফটো সাংবাদিক ফেরামের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সুমন, অমিত মজুমদার প্রমুখ।

Post Under