সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের অরিয়েন্টেশন সম্পন্ন

দক্ষ মানবসম্পদ তৈরি করার লক্ষ্যে কারিগরি শিক্ষার বিকল্প নেই-ড. তারিকুল ইসলাম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:

কথা নয়-কাজ,কাল নয় -আজ,কারিগরী শিক্ষা নিলে, বিশ্ব জুড়ে কর্ম মিলে।এসকল স্লোগানগুলোকে যদিও ১/২দশক আগে বাংলাদেশের মানুষ গুরুত্ব কম দিতো।

৮০দশকের দিকে  বাংলাদেশে ঝরে পড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় ফিরে আনার লক্ষ্যে কারিগরী শিক্ষার প্রচলণ শুরু করে সরকার।  ।কিন্তু বর্তমানে উন্নত বিশ্বের দেশগুলোকে অনুসরণ করে, আমাদের দেশের সকল শ্রেনী-পেশার মানুষ কারিগরী শিক্ষাকে গুরুত্ব দেওয়া শুরু করেছে।গতানুগতিক শিক্ষা ব্যবস্থার পাশাপাশি শিক্ষার্থীদেরকে কারিগরী ও গবেষণামূলক শিক্ষার প্রতি ধাবিত করতে হবে। তাহলেই আমরা উন্নত বিশ্বের দেশগুলোর সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে পারবো।এতে দক্ষ মানবসম্পদ তৈরি করার লক্ষ্যে কারিগরি শিক্ষার বিকল্প নেই। 

গতকাল কুমিল্লার স্বনামধন্য সিসিএন শিক্ষা পরিবারের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান  সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের ২০২৪-২৫ শিক্ষাবর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন ও অভিভাবক সমাবেশে  উপরোক্ত কথা গুলো বলেন সিসিএন শিক্ষা পরিবারের প্রধান নির্বাহী ও চেয়ারম্যান  -ড.তারিকুল ইসলাম চৌধুরী। 

তিনি বলেন -সিসিএন শিক্ষা পরিবারের সবকয়টি শিক্ষা প্রতিষ্ঠানের সিলেবাসকে আমরা উন্নত বিশ্বের দেশগুলোর সাথে সমন্বয় করে পরিচালনা করে আসছি।যার ফলে সিসিএন শিক্ষা পরিবারের শিক্ষার্থীরা বর্তমানে বিশ্বের প্রায় ৬৭দেশে সুনামের সাথে তাদের কর্ম জীবন পরিচালনা করে আসছে। 

তাই আমরা (সিসিএন শিক্ষা পরিবার)আমাদের এ পথ চলাকে আরো গতিশীল করতে চাই। এক্ষেত্রে আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি। 

সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আমিনুল ইসলামের সভাপতিত্বে ও 

সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের রেজিস্ট্রার ইফতিখারুল ইসলাম চৌধুরী সিয়ামের সঞ্চালনায় অরিয়েন্টেশন ও  অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউটের সকল টেকনোলজির ইনস্ট্রাক্টর ও প্রধানগণ।অনুষ্ঠানের প্রথম অধিবেশনে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন, দ্বিতীয় অধিবেশনে  অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

Post Under