সিসিএন বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবসে দুর্নীতিমুক্ত সমাজ গঠনে শিক্ষকদের ভূমিকা রাখার তাগিদ

এমদাদুল হক সোহাগ:
যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলেক্ষে কুমিল্লার কোটবাড়ি এলাকায় নিজস্ব নান্দনিক সুবিশাল ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির একাডেমিক ভবনের সেমিনার কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আলাউদ্দিন।
আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারি অ্যধাপক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো: তারিকুল ইসলাম চৌধুরী।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মিজানুর রহমানের সভাপতিত্বের স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান সহকারি অধ্যাপক মনির হোসেন।
এছাড়াও বক্তব্য রাখেন জনসংযোগ কর্মকর্তা মো: এমদাদুল হক সোহাগ,  গণিত বিভাগের প্রভাষক অলি উল্লাহ, সিএসই বিভাগের প্রভাষক আফতাব উদ্দিন আলিফ, আইন বিভাগের প্রভাষক আসমাউল হুসনা জুসি, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক তাসলিমা আক্তার, ইইই বিভাগের প্রভাষক নাসিম আলী,  ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. খায়রুল ইসলাম জুমান প্রমুখ।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সকলকে দেশপ্রেমে উজ্জীবিত থাকতে হবে। যার যার অবস্থান থেকে দেশকে ভালোবেসে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে হবে, সততার শিক্ষা দিতে হবে, দেশপ্রেশ জাগাতে হবে। দেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। দুর্নীতিমুক্ত সমাজ-রাষ্ট্র গঠনে শিক্ষকদের ভূমিকা পালন করতে হবে। প্রাতিষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের দুর্নীতিমুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখতে উৎসাহ সৃষ্টি করতে হবে। তাহলেই সোনার বাংলা বিনির্মান হবে, জতির জনক ও মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন হবে।

Post Under