সোনালী স্কয়ার এন্ড শপিংমলের উদ্বোধন

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা নগরীর ব্যস্ততম বানিজ্যিক এলাকা মনোহরপুরে অত্যন্ত মনলোভা ডিজাইনে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, অগ্নি নির্বাপন ও নিরাপত্তা ব্যবস্থা, সুবিশাল পার্কিং সহ সকল আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত সোনালী স্কয়ার এন্ড শপিংমলের উদ্বোধন করা হয়েছে।
বুধবার (১২ এপ্রিল) বিকেলে কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকায় এই শপিংমল উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও সোনালী স্কয়ার ও শপিং মলের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

উদ্বোধনকালে সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বলেন, সোনালী স্কয়ার একটি অত্যাধুনিক শপিং মল। আগামী একশ বছরের পরিকল্পনা করে ভবনটি নির্মাণ করা হয়েছে। মার্কেটের সামনে রাখা হয়েছে বিশাল স্পেস, গাড়ি নিয়ে এসে ঠিক শপিংমলের সামনে নামলেও সড়কে জানযট সৃষ্টি হবেনা।

সম্প্রতি ঢাকার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতির উদাহারণ টেনে সংসদ সদস্য বাহার বলেন, আমার কুমিল্লার ব্যবসায়িদের কথা মাথায় রেখে এই শপিংমল করেছি। এই শপিংমলের ভেতরে মজবুত অগ্নিনির্বাপন ব্যবস্থা আছে। আন্ডারগ্রাউন্ডেও অগ্নিনির্বাপন ব্যবস্থা আছে। আমি এই শপিংমলের ব্যবসায়িদের বলতে চাই আপনারা দাম বেশি নেবেন না। মানুষের আস্থার জায়গা তৈরি করবেন। হালাল নিয়তে ব্যবসা করুন দেখবেন রুজিতে বরকত হবে।

এসময় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। মেয়র রিফাত তার বক্তব্যে বলেন, কুমিল্লা শহরের কয়েকটি শপিংমলের মধ্যে এটি ভিন্ন। আমি খবর নিয়েছি এটি নিয়ম মেনে এবং সম্পূর্ণ অগ্নি নিরাপত্তা রেখে বানানো হয়েছে। এছাড়াও সোনালী স্কয়ার সামনে পর্যাপ্ত জায়গা রেখে তৈরী করা হয়েছে। এতে করে সামনে যানজট সৃষ্টি হবে না। এসব কারনে সোনালী স্কয়ার দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা ডায়বেটিক সমিতির সভাপতি ও ময়নামতি মেডিকেলের চেয়ারম্যান নারী নেত্রী মেহেরুনেচ্ছা বাহার, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদি, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ তাহসিন বাহার সূচনা, নাইস আইটি পাওয়ার এ্যান্ড সলিউশনের চেয়ারম্যান আইমান বাহার সোনালীসহ মহানগর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ ব্যবসায়ীরা।

Post Under