স্বামীর শূন্য আসনে মনোনয়ন ফরম কিনলেন স্ত্রী সেলিমা সোবহান

এমদাদুল হক সোহাগ
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীকের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক আইনমন্ত্রী প্রয়াত এডভোকেট আবদুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু। শুক্রবার বিকালে তাঁর পক্ষে মনোনয়ন ফয়ম সংগ্রহ করেন নেতাকর্মীরা। সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু মারা যাওয়ার পর তিনি এলাকায় অবস্থান করেন এবং নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেন। এরপর তিনি এলাকায় কয়েকটি মিলাদ, দোয়া মাহফিল ও স্বামীর স্মরণসভায় যোগদান করেন। ওই সময় বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের দুই চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

সেলিমা সোবহান খসরু ১৯৫৭ সালে ঢাকা জেলার সম্ভ্রন্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম ওবায়দুস সোবহান প্রথম বাঙালী মুসলিম জেলা ও দায়রা জজ ছিলেন। সেলিমা সোবহান খসরু ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স এবং ১৯৮৫ সালে একই বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

স্বামী মরহুম আবদুল মতিন খসরুর একজন বিশ্বস্থ সহযোদ্ধা ছিলেন সেলিমা সোবহান খসরু। স্থানীয় ও জাতীয় রাজনৈতিক প্রায় সব বিষয়েই প্রয়াত স্বামী মতিন খসরু স্ত্রীর সাথে আলোচনা করতেন। বিশেষ করে কুমিল্লা-৫ আসনের উচ্চ পর্যায়ের সকল নেতাকর্মীর সাথেই সেলিমা সোবহান খসরুর ভালো সম্পর্ক বিদ্যমান ছিলো। প্রয়াত স্বামীর স্মৃতিকে অমর করে রাখার জন্য এবং তাঁর অসমাপ্ত কাজগুলো সম্পাদন করার জন্য সেলিমা সোবহান দলীয় মনোনয়ন চাচ্ছেন বলেও জানান তাঁর নেতাকর্মীরা।

Post Under