স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার খুলছে ম্যাজিক প্যারাডাইজ পার্ক

মাস্ক পড়া বাধ্যতামূলক, প্রতি টিকিটেই থাকছে ফ্রি মাস্ক

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা কোটবাড়ি এলাকায় অবস্থিত আধুনিক ও নান্দনিক বিনোদন কেন্দ্র ম্যাজিক প্যারাডাইজ এ্যামিউজমেন্ট পার্ক ০৪ সেপ্টেম্বর শুক্রবার থেকে খোলার সিন্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার সিন্ধান্তও নিয়েছে পার্ক কর্তৃপক্ষ। তবে আগে টিকিটের যে মূল্য ছিলো সেই মূল্য এখনো বলবৎ থাকবে। দর্শনার্থীদের আলাদা অতিরিক্ত টাকা গুণতে হবেনা। প্রতি টিকিটের সাথে একটি সার্জিক্যাল মাস্ক প্রদান করা হবে। পাশাপাশি গেটে জীবানুনাশক ও হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করে দেয়া হবে। সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে সেজন্য নিরাপত্তা কর্মীরা সজাগ দৃষ্টি রাখবেন। প্রতিটি রাইডে স্প্রে করে দর্শনার্থীদের চড়ার জন্য দেয়া হবে। সামাজিক দূরত্ব মানার জন্য এ ক্ষেত্রে প্রতিটি রাইডের ৫০ শতাংশ আসন খালি থাকবে বলেও জানা গেছে।

ম্যাজিক প্যারাডাইস জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়ার পর থেকেই পার্কটি সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছে। লাল মাটির পাহার ঘেরা প্রাকৃতিক পরিবেশে তৈরি হওয়ায় পার্কটি দর্শকদের মন কেড়েছে খুবই অল্প সময়ে।

ম্যাজিক প্যারাডাইস পার্কের আরেকটি বিশেষত্ব হলো এই পার্কটিতে শুধু কৃত্রিমতা রাখা হয়নি। পার্কের মধ্যে রয়েছে প্রকৃতির ছোঁয়াও। পার্কটিকে এমনভাবে পরিকল্পনা করে বানানো হয়েছে যেন সববয়সীদের আনন্দ জোগাতে পারে। বিশেষ করে ব্যতিক্রম রাইড, ডাইনোসর জোন, ওয়াটার কিংডম, ওয়াটার রাউডস, বিশাল ওয়েব পুল, বোটিং, সবুজের সামরোহ সব মিলিয়ে সব বয়সের মানুেষের কাছেই পার্কটি জনপ্রিয়তা লাভ করেছে।

মহামারি করোনা ভাইরাসের কারনে সরকারি নির্দেশনা মেনে পার্কটি এতদিন বন্ধ ছিলো। শক্রবার থেকে ভ্রমণপিপাসু দর্শনার্থীরা বিনোদন নিতে পারবেন পার্কটিতে এসে।

ম্যাজিক প্যারাডাইসের চেয়ারম্যান মাহবুব আলমের বরাত দিয়ে মুদাব্বির হোসেন নাসির বলেন, শুক্রবার সকাল নয়টা থেকে দর্শনার্থীদের জন্য খোলা হবে ম্যাজিক প্যারাডাইস। এ ক্ষেত্রে প্রতি টিকিটের সাথে দর্শনার্থীদের সার্জিক্যাল মাস্ক দেওয়া হবে। পার্কের ভেতর মাস্ক পড়া বাধ্যতামূলক। গেটে হ্যান্ড স্যানিটাইজার, স্প্রে করা হবে। রাইডগুলোর ৫০ শতাংশ আসন খালি রেখে পরিচালিত হবে। এ ক্ষেত্রে দর্শনার্তীদের কাছ থেকে বাড়তি কোন টাকা নেয়া হবেনা। স্বাস্থ্যবিধি মানার জন্য সকলকে আহবান জানানো হবে। পার্ক সকাল নয়টা থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকবে।

Post Under