কসবায় যুবদলের নেতাকে গ্রেপ্তার নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের প্রতিবাদ

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবায় গত রোববার রাতে পুলিশি অভিযানে দুই যুবদল নেতার গ্রেপ্তার নিয়ে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের প্রতিবাদে গত সোমবার সন্ধ্যায় কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ওসমান হারুনুর রশিদ শাহিন ২০২২ সালের মার্চ মাসে কসবা থানার নিয়মিত চাঁদাবাজী মামলার আসামী। শাহিন ব্যক্তিমালিকানা জায়গা দখল নিয়ে তার বিরুদ্ধে একটি চাঁদাবাজীর মামলা রয়েছে। শাহিন ওই মামলার গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত আসামী। তিনি বলেন এটি কোন রাজনৈতিক মামলা নয়। অপরদিকে গ্রেপ্তার হওয়া যুবদল নেতা কামাল উদ্দিন ২০২১ সালের জানুয়ারি মাসে পুলিশের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। কামাল উদ্দিন ওই মামলা গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত আসামী। এটিও কোন রাজনৈতিক মামলা নয়।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর গত সোমবার ঢাকা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলছেন রাজনৈতিক হয়রানী করতে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে এবং আওয়ামী লীগ একটি সস্ত্রাসী দল বলে আখ্যায়িত করেছেন। যা মিথ্যা ও ভিত্তিহীন। কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
উল্লেখ গত রোববার রাতে উসমান হারুনুর রশিদ শাহিন ও মো. কামাল উদ্দিনকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করেছে কসবা থানা পুলিশ। গত সোমবার সকালে তাদেরকে ব্রা‏হ্মণবাড়িয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে।
গ্রেপ্তার হওয়া ওসমান হারুনুর রশিদ শাহিন কসবা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য। তিনি উপজেলা যুবদল ও ছাত্রদলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। কামাল উদ্দিন উপজেলা যুবদলের সাবেক আহবায়ক এবং উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, কসবা পৌরসভার সাবেক মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, পৌরসভার প্যানেল মেয়র আবু জাহের, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, কসবা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুস্তম খা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. আফজাল হোসেন, যুগ্ম আহবায়ক কাজী মানিক প্রমুখ।

Post Under