কসবায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে সবজী বীজ, সার ও অর্থ বিতরণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১১টায় পৃথক দুটি কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা পরিষদ মিলনায়তনে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৫০০ কৃষকের মাঝে সবজি বীজ, সার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কসবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহরিয়ার মুক্তার।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় পারিবারিক সবজি উৎপাদন এর জন্য বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০০ জন কৃষকের প্রত্যেকের মাঝে ৮ প্রকারের সবজি বীজ, বিকাশের মাধ্যমে ১ হাজার টাকা এবং বন্যায় ক্ষতিগ্রস্ত ৯০০ জন কৃষকের প্রত্যেকের মাঝে ১ বিঘা জমি চাষের জন্য ৯ প্রকারের হাইব্রিড সবজি বীজ, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং বিকাশের মাধ্যমে ১ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহরিয়ার মুক্তার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. তারেক মাহমুদ, উপজেলা মৎস অফিসার মেহেদি হাসান, কসবা প্রেসক্লাব সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের স্বপন। এসময় উপকারভোগী কৃষক-কৃষাণী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

Post Under