কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৫জন সহ জেলায় ৭৫৫ জন ডেঙ্গুতে আক্রান্ত

এমদাদুল হক সোহাগ, কুমিল্লা:
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন এবং প্রাইভেট হাসপাতালে একজন সহ কুমিল্লা জেলায় গত ২৪ ঘন্টায় মশা বাহিত ডেঙ্গু রোগে ১৫ জন নতুন করে আক্রান্ত সহ এখন পর্যন্ত ৭৫৫ জন আক্রান্ত হয়েছেন। কুমিল্লার জেলার সিভিল সার্জন নাছিমা আক্তার দৈনিক রূপালী বাংলাদেশ কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত জানুয়ারি থেকে ২৪ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত জেলায় সর্বমোট ৭৫৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।   তবে জেলা স্বাস্থ্য বিভাগ বলছেন, এখন পর্যন্ত এ রোগে কেউ মারা যায়নি।

এ রিপোর্ট লিখা পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫০জন রোগী ভর্তি অবস্থায় চিকিৎসাধীন আছেন। তাছাড়া আক্রান্ত রোগীদের মধ্যে ৭০৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

সিভিল সার্জন নাছিমা আক্তার বলেন, সারা দেশে প্রতিদিনই ডেঙ্গু রোগে মানুষ মারা যাচ্ছেন। ডেঙ্গু রোগ প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। নিজের ঘর থেকে আগে শুরু করতে হবে। যেসব কারনে ডেঙ্গু মশা সৃষ্টি হয়, সেসব বিষয়গুলো মাথায় নিয়ে কাজ করতে হবে। অবশ্যই মশারি টানিয়ে ঘুমাতে হবে। মশা নিধনে সিটি কর্পোরেশন, পৌরসভা ও প্রশাসনের উদ্যোগে মশক নিধন কার্যক্রম পরিচালিত করতে হবে।

Post Under