সৎ মেধাবী ও পরিচ্ছন্ন সাংবাদিক জালাল উদ্দিনের ইন্তেকাল

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লার প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও স্যাটেলাইট টেলিভিশন এন টিভির কুমিল্লার স্টাফ রিপোর্টার অধ্যাপক জালাল উদ্দিন মৃত্যুবরণ করেছেন। বুধবার বিকেলে রাজাধানী ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন থাকাবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর।
গত সোমবার তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে গুরতর অসুস্থ্য হলে প্রথমে কুমিল্লা নগরীর মুন হাসপাতাল ও মঙ্গলবার দুপুরে রাজধানী ঢাকার একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। সাংবাদিক জালাল উদ্দিন পেশাগত জীবনে অত্যন্ত সৎ, মেধাবী, বিনয়ী ও পরিচ্ছন্ন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তাঁর লেখনী ও স্বচিত্র প্রতিবেদন সমাজ ও রাজনৈতিক অঙ্গণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
জালাল উদ্দিন সাংবাদিকতা পেশার পাশাপাশি হোমিও কলেজের অ্যধাপক ও হোমিও চিকিৎসক ছিলেন। তার বাবা ছিলেন ঐতিহ্যবাহী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক জনপ্রিয় ইংরেজী শিক্ষক প্রয়াত অ্যধ্যাপক আবদুল মান্নান। সাংবাদিক জালাল উদ্দিনের পরিবার কুমিল্লা নগরীর মোগলটুলী এলাকার স্থায়ী বাসিন্দা হলেও তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার হাজীপুর গ্রামে। তার স্ত্রী এডভোকেট নিগার সুলতানা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সদস্য। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

মরহুম জালাল উদ্দিনের মৃত্যুর সংবাদে পুরো কুমিল্লার সাংবাদিক পরিবারে শোকের ছায়া নেমে আসে। কুমিল্লা সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক অঙ্গণেও শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিউজ ফিডে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করছেন তারা। জালাল উদ্দিনের মৃত্যুর খবর পেয়ে গভীর শোক প্রকাশ করেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগ সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এক শোক বার্তায় তিনি জানান, জালাল উদ্দিন অত্যন্ত সৎ ও পরিচ্ছন্ন সাংবাদিক ছিলেন।

আগামিকাল বৃহস্পতিবার সকাল দশটায় মরহুমের মরদেহ সাংবাদিকদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য প্রেসক্লাব প্রাঙ্গণে রাখা হবে। বেলা ১১টায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এবং দুপুর ১২টায় হারুণ স্কুলের সামনে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে।

Post Under