আড়াইবাড়ির পীর অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদীর জানাযায় লাখো মুসল্লীর ঢল

কসবাবাসী একজন অভিভাবককে হারালো-আইনমন্ত্রী

কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা পৌর শহরের আড়াইবাড়ি দরবার শরীফের পীর সাহেব ও আড়াইবাড়ি ইসলামীয়া সাঈদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর (৫৪) নামাজে জানাজায় কয়েক লাখ মুসল্লী অংশ নিয়েছেন। গতকাল শনিবার বাদ আছ দরবার শরীফের মাঠে এ জানাযা অনুষ্ঠিত হয়েছে। মাঠ ছাড়াও বিভিন্ন সড়ক ও বাজারের রাস্তা-ঘাটে কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন। প্রিয় এ মানুষটির মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।
মাওলানা গোলাম সারোয়ার সাঈদী ঢাকার একটি হাসপাতালে নিবির পরিচর্যায় ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফস ও ডায়াবেটিকস রোগে ভোগছিলেন। এরই মধ্যে আবারও করোনায় আক্রান্ত হয়েছিলেন। দীর্ঘ প্রায় এক মাস ধরে চিকিৎসাধীন থাকার পর গত গত শুক্রবার রাত ৪টা ১৫ মিনিটের সময় ঢাকার একটি বে-সরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—— রাজেউন)। তিনি স্ত্রী ও চার পুত্র সন্তান রেখে গেছেন।
উল্লেখ্য গোলাম সারোয়ার সাঈদী আড়াইবাড়ি দরবার শরীফের প্রতিষ্ঠাতা উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবু ছাঈদ আসগর আহমাদ আল কাদেরী পীর সাহেবের পৌত্র ও আড়াইবাড়ি দরবার শরীফের মরহুম পীর আল্লামা গোলাম হাক্কানীর সন্তান। তিনি আড়াইবাড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন।
উপমহাদেশের প্রখ্যাত এ আলেমে দ্বীনের জানাযায় অংশ গ্রহণ করতে ছাত্র, মুরীদ, ভক্ত আশেকানসহ দেশের বিভিন্ন এলাকার লোকজন দুপর থেকেই জমতে শুরু করেছেন। দুপুরের পর থেকে দেশের প্রখ্যাত আলেম ও পীরসাহেব গন উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। জানাযায় অংশ গ্রহণ করতে দরবার শরীফের মাঠ, মাদ্রাসা মাঠ, কসবা-সৈয়দাবাদ সড়ক, কসবা-কুটি চৌমহনী সড়ক. কসবা-নয়নপুর সড়ক, কসবা নতুন বাজার, কদমতলী , বিভিন্ন বাসা বাড়ির ছাদে মুসল্লিরা অংশ নিয়েছেন।
প্রখ্যাত এ আলেমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি জানাযায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতায় এ আলেমের পরিবারের প্রতি শোক ও গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। তিনি বলেন কসবা বাসী একজন অভিভাবককে হারালো। গোলাম সারোয়ার আমার ভাইয়ের মতো ছিলেন। অনেক বিষয়ে তাঁর সাথে আমার পরামর্শ হতো। এতো অল্প বয়সে তাকে আমরা হারাবো সেটা কখনো ভাবিনি। আমি তাঁর মৃত্যুতে খুবই ব্যথিত। কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মরহুম গোলাম সারোয়ার সাঈদী একজন সঠিক পথ প্রদর্শক ছিলেন। তাঁর অভাব অপূরনীয় হয়ে থাকবে। জানাযায় আরো বক্তব্য রাখেন, কসবা পৌরসভার মেয়র মো: এমরান উদ্দিন জুয়েল। তিনি বলেন, গোলাম সারোয়ার পীর হুজুর আমাদের সবার খুবই শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। দলমত নির্বিশেষে তিনি সকলের ভালোবাসা পেয়েছেন। তিনি একজন ইসলামিক চিন্তাবিধ ছিলেন। লাখো তরুণকে তিনি দ্বীনের প্রতি আহবান জানিয়েছেন। জানাযায় আরো বক্তব্য রাখেন, প্রখ্যাত আলেম কামাল উদ্দিন জাফরী, সোনাকান্দা দরবার শরীফের পীর, দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী প্রমুখ। জানাযায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে হাফেজ মাওলানা গোলাম সোবহান সাঈদী।

Post Under