করোনা প্রতিরোধে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে- এমপি বাহার

কুমিল্লা জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

দেলোয়ার হোসেন জাকির

কুমিল্লা করোনা প্রতিরোধ কমিটির সভায় মাস্ক পড়া বাধ্যতামূলক করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।
বুধবার ৪ নভেম্বর দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে করোনা প্রতিরোধ কমিটির সভায় কুমিল্লা করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন, কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন ও কুমিল্লা জেলা পুলিশ বিভাগ ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের কর্মীরা করোনা প্রতিরোধে কাজ করেছে। এমপি বাহার বলেন, সকলে মিলে করোনা রোগের ব্যাপক বিস্তার রোধ করতে আমরা সক্ষম হয়েছি। আবারো দ্বিতীয়ধাপে এর প্রকোপ বাড়তে পারে, তাই এর প্রতিরোধে নতুন করে কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে, তা বাস্তবায়ন করতে হবে। তিনি, মাস্ক পড়া বাধ্যতামূলক করতে মোবাইল কোর্ট করার জন্য জেলা প্রশাসনকে বলেন। এ সিদ্ধান্তে নগরীর প্রতিটি এলাকায় মোবাইল কোর্ট করার সিদ্ধান্ত হয়।
সভায় সর্বস্থানে মাস্ক পড়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। বিশেষ করে শপিং মল, হাট-বাজার, হোটেল রেস্তোরা সরকারি সকল প্রতিষ্ঠানে মাস্ক পড়া বাধ্যতামূলক। সরকারি সকল প্রতিষ্ঠানে বড় করে নির্দেশনা দিয়ে ব্যানার ও সাইনবোর্ড টানানোর সিদ্ধান্ত হয়। স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে চলা ও কুমিল্লাবাসীকে আরো সচেতন করতে ব্যাপক প্রচারের উদ্যোগ নেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত হয়। কুমিল্লা স্বাস্থ্য বিভাগ জানায়, আবারো করোনাভাইরাস সংক্রমন বেড়েছে। উপসর্গ দেখা দেয়ার পরপরই নমুনা পরীক্ষার করানোর পরামর্শ দেয়া হয়। এছাড়াও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট আরো উন্নত করার সিদ্ধান্ত হয়।
সভায় সভপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সিভিল সার্জন ডা মোঃ নিয়াতুজ্জামান, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত ওসমান, জেলা বিএমএর সভাপতি ডা. বাকী আনিস সাচিবের সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Post Under