কসবায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি খাল উদ্ধার

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি খাল উদ্ধার করেছেন উপজেলা প্রশাসন। সরকারি আদেশ অমান্য করে একটি চলমান খালে দোকান নির্মাণ করছিলেন একটি প্রভাবশালী মহল। আজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোল্ট ডেজার দিয়ে দালান গৃহটি ভেঙে দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা গেছে, কসবা পৌর শহরের গুরুহিত এলাকায় একটি সরকারি খালে অবৈধ ভাবে দালান গৃহ তৈরী করে একটি দোকান নির্মাণ করছিলেন গুরুহিত গ্রামের খন্দকার দিদার হোসেন নামের এক ব্যক্তি। উপজেলা ভূমি কর্মকর্তার কার্যালয় থেকে সরকারি খালে দোকান নির্মাণ করতে বাঁধা দেওয়া হলেও তা অমান্য করে একটি প্রবাহিত খালে দালান গৃহ নির্মাণ করছিলেন। বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান ভ্রাম্যমান আদালত বসিয়ে ভোল্ট ড্রেজার দিয়ে সেই অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন। খন্দকার দিদার হোসেন পাশে দাড়িয়ে থাকলেও তিনি কোন প্রতিবাদ করেননি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান বলেন, সরকারি আদেশ অমান্য করে একটি চলমান পানি প্রবাহিত খালে দোকান নির্মাণ করছিলেন খন্দকার দিদার হোসেন। আজ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোল্ট ডেজার দিয়ে দালান গৃহটি ভেঙে দেওয়া হয়েছে। ভবিষ্যতে সরকারি খালে আবারও কেউ স্থাপনা নির্মাণ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Post Under