কুমিল্লায় চার হাজার ছাড়ালো করোনা রোগী মৃত্যুহার ২.৬৮%, সুস্থ্য ৪৫.৫৭%

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ এপ্রিল। তারপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে সংক্রমিতের সংখ্যা। অপরদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৪ মে।
আজ সোমবার ৬ জুলাই পর্যন্ত শিক্ষা সংস্কৃতির পাদপীঠ কুমিল্লায় কোভিড-১৯ বা করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ৪ হাজার অতিক্রম করেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, কুমিল্লায় মোট রোগীর সংখ্যা ৪০২৫জন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ১০৬২ জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১০৮ জন, সুস্থ্য হয়েছেন ১৮৩৪ জন। কুমিল্লা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুহার ২.৬৮ শতাংশ। অপর দিকে সুস্থ্যতার হার ৪৫.৫৭ শতাংশ। বর্তমানে চিকিৎসাধীন আছেন ২০৮৩ জন। যা শতকরায় হিসেব করলে মোট আক্রান্তের ৫১.৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ১১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ১১জন।
এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ৭২ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থদের মধ্যে কুমিল্লা নগরীর ২৯ জন, সদর দক্ষিণের ১ জন, বুড়িচংয়ের ৬ জন, চৌদ্দগ্রামের ৩ জন, চান্দিনার ১০ জন ও বরুড়া ২৩ জন রয়েছেন।

এছাড়া প্রাণঘাতী করোনার ছোবলে জেলায় নতুন করে দুজন মারা গেছেন। এর মধ্যে জেলার চান্দিনার একজনের মৃত্যু হয়েছে। আর কুমিল্লা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ব্রাহ্মণপাড়ার আরেক জনের মৃত্যু হয়েছে।

Post Under