কুমিল্লা লালমাইয়ে গণপরিবহনে চাঁদাবাজীর সময় র‌্যাবের হাতে ০৪ জন গ্রেপ্তার

গ্রেটার কুমিল্লা:
কুমিল্লার লালমাইয়ে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর অভিযানে চার চাঁদাবাজকে গ্রেপ্তার হয়েছে। গণপরিবহনে চাঁদাবাজীর সময়ে তাদের হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব। গ্রেপ্তার ব্যক্তিরা সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে।

র‌্যাব-১১ এর সিপিসি-২ এর সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৯ আগস্ট ২০২০ ইং তারিখ দুপুর বেলায় কুমিল্লা জেলার লালমাই থানাধীন বাগমারা পূর্ব বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে নানাবিধ ভয়-ভীতি দেখিয়ে ভূয়া রশিদের মাধ্যমে বিভিন্ন গণপরিবহনে চাঁদাবাজী করার সময় উক্ত চক্রের ০৪ জন সক্রিয় সদস্যকে হাতে নাতে আটক করা হয়। আটককৃতরা হলো ১। কুমিল্লা জেলার লালমাই থানার পূর্ব অশোকতলা গ্রামের মৃত সুলতানের ছেলে মোঃ বিল্লাল (২৫), ২। কুমিল্লা জেলার লালমাই থানার বাগমারা গ্রামের আলী আশরাফের ছেলে মোঃ সোহরাব হোসেন (২৪), ৩। কুমিল্লা জেলার লালমাই থানার বাগমারা গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে মোঃ শহিদুল ইসলাম (৩৫) ও ৪। কুমিল্লা জেলার লালমাই থানার পূর্ব অশোকতলা গ্রামের মৃত সুলতান মিয়ার ছেলে মোঃ রিয়াদ (১৮)। এ সময় তাদের নিকট হতে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায়ের নগদ ২,৬৫০/- (দুই হাজার ছয়শত পঞ্চাশ) টাকা, চাঁদা আদায়ের ভূয়া রশিদ ৬০ টি এবং ০৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লা জেলার লালমাই থানাধীন বাগমারা পূর্ব বাজার ও এর আশপাশের বিভিন্ন রোডে বাস, ট্রাক, অটোরিক্সা (সিএনজি), লরি, নছিমন ইত্যাদি পরিবহনের ড্রাইভার, হেলপারদের নিকট হতে আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে ভ‚য়া রশিদের মাধ্যমে বলপূর্বক টাকা গ্রহণ করে আসছিল বলে স্বীকার করে। গণপরিবহনে চাঁদাবাজী বন্ধ করতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Post Under