কুমিল্লা সিটি কর্পোরেশনে পানি সরবরাহ এবং পয়:নিষ্কাশন ব্যবস্থার উপর কর্মশালা

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার পানি সরবরাহ এবং পয়:নিষ্কাশন ব্যবস্থার উপর (ইনসেপশন ওয়ার্কশপ) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বব্যাংক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের উপদেষ্টা ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

নগর ভবন মিলনায়তনে অনুষ্ঠিত ওই কর্মশালায় সভাপতির বক্তব্য রাখেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসীন বাহার সূচনা। কর্মশালায় প্রকল্পের সম্ভবতা সহ সকল বিষয় নিয়ে পর্যালোচনা করা হয়। সিটি কর্পোরেশনের সচিব মো: ছামছুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় সরকারের পরিকল্পনা, পরিবীক্ষণ, মূল্যায়ন ও পরিদর্শন অনুবিভাগ এর মহাপরিচালক অতিরিক্ত সচিব ড. মো: সারোয়ার বারী। প্রকল্পের পরামর্শক সাবেক অতিরিক্ত সচিব এমদাদ হোসেন প্রমুখ। আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী জিপি চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মোঃ আবু সায়েম ভূইঁয়া সহ অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরগণ।

এমপি বাহার বলেন, সকলকে সাথে নিয়ে আধুনিক ও সুন্দর কুমিল্লা নগরী তৈরি করার কাজ শুরু হয়েছে। ২০০৮ সালের পর গত ১৫ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে তা মিরাক্কেল। তিনি আরো বলেন, এদেশের মানুষের মুক্তির জন্য সংগঠিত মুক্তিযুদ্ধের সময় আমাদের একজন নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকেও এদশের মানুষের অর্থনৈতিক মুক্তির ও জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।

Post Under