কুমিল্লা সিটি মেয়রের দায়িত্বভার নিলেন ডা. তাহসীন বাহার

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা সিটি কর্পোরেশনের উপ নির্বাচনে বিজয়ী মেয়র ড. তাহসীন বাহার সূচনা দায়িত্বভার গ্রহণ করেছেন। সোমবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। মেয়রের আগমন উপলক্ষে লাল গাঁলিচার সংবর্ধনা আর ফুলেল শুভেচ্ছা জানানো হয়। নতুন মেয়রকে বরণ করতে উৎসবে মেতে উঠেন নগরভবনের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরগণ। দায়িত্ব গ্রহণ উপলক্ষে মেয়র ডা. তাহসীন বাহার সূচনা কুমিল্লা নগরীর শিশু উদ্যান সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।
নগরভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত মেয়র হাবিবুর আল আমিন সাদীর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব নিয়ে তিনি বলেন, নগর ভবনে আসলে আমি আবেগপ্রবণ হয়ে যাই। নস্টালজিয়া কাজ করে। আমার বাবা যখন পৌরসভার চেয়ারম্যান ছিলেন তখন অত্যন্ত ছোটবয়সে আমি বাবার সাথে নগরভবনে আসতাম। বাবা যখন ফাইলে স্বাক্ষর করতেন তখন পাসে বসে আমিও সাদা কাগজে সাইন করা শিখতাম। সেই দ্বিতীয় শ্যেণির পৌরসভাকে আমার বাবা সততা ও নিষ্ঠার সাথে কাজ করে প্রথম শ্রেণিতে উন্নীত করেছেন পরবর্তীতে সিটি কর্পোরেশন করেছেন। আমি আমার বাবার মতো সততা ও নিষ্ঠার সাথে কাজ করবো। আমার বাবা ছিলেন পৌরসভার সর্বকনিষ্ট চেয়ারম্যান ছিলেন, আমিও সিটি কর্পোরেশনের সর্বকনিষ্ট মেয়র।
তিনি বলেন, ঈদের পর সর্বপ্রথম নগরীর যানজট নিরসন হবে প্রথম চ্যালেঞ্জ। কুমিল্লাবাসীর মূল সমস্যা হচ্ছে যানজট, জলাবদ্ধা। জলাবদ্ধতা নিরসনে প্রয়াত মেয়র আরফানুল হক রিফাত একটি মেগা প্রজেক্ট গ্রহণ করেছিলেন। সেটাকে নিয়ে কাজ করবো। একজন মেয়রের পক্ষে সকল সমস্যা সমাধান করা সম্ভব না। সেজন্য সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কাউন্সিলর ও কর্মচারীদের সহযোগিতা কামনা করেন।
এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সামছুল আলম, প্রধান প্রকৌশলী গৌতম প্রসাদ চৌধুরী, প্যানেল মেয়র মঞ্জুর কাদের মনি, কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ সহ অন্যান্য কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

Post Under