বাদশা মিয়ার বাজার ও ঝাউতলায় ৩ ফার্মেসীকে ২১ হাজার টাকা জারমিানা

নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লা নগরীর বাদশা মিয়ার বাজার ও ঝাউতলা এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করে তিন ফার্মেসীকে ২১ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র কুমিল্লা জেলা কার্যালয়।
জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালকের নি‌র্দেশনায় ও কু‌মিল্লা জেলা প্রশাস‌নের তত্ত্বাবধা‌নে কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে ওই অভিযান পরিচালিত হয়।
এ সময় ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ৩টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় সতর্ক ক‌রে ২১,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় ও সংরক্ষণ করায় মেসার্স মে‌ডিকন ফা‌র্মেসী, প্রনয় ফা‌মের্সী ও জে সি ফা‌র্মেসী‌কে এ জ‌রিমানা করা হয়।
অ‌ভিযা‌নের সময় দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে ঔষধ ও মে‌ডি‌কেল সামগ্রী বিক্রয় কর‌তে, মেয়াদ উত্তীর্ণ ঔষধ না রাখ‌তে ও বিক্রয় নি‌ষিদ্ধ ঔষধ সংরক্ষণ না কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে জানিয়েছেন সহকারি পরিচালক মো: আছাদুল ইসলাম।

Post Under