ব্রাহ্মণবাড়িয়ায় ৯ লাখ শিশু পাবে হাম-রুবেলা’র টিকা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৯ মাস থেকে ১০ বছর বয়েসী প্রায় ৯ লাখ শিশুকে দেয়া হবে হাম-রুবেলা’র টিকা। বৃহষ্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে আয়োজিত প্রেস কনফারেন্সে এই তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে আয়োজিত প্রেস কনফারেন্সে ডা. মাহমুদুল হাসান জানান, ১২ ডিসেম্বর থেকে পৌর এলাকায় হাম-রুবেলার ক্যাম্পেইন শুরু হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর থেকে উপজেলা পর্যায়ে হাম-রুবেলার ক্যাম্পেই শুরু হবে। যা চলবে ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত। জেলায় ৯ মাস থেকে ১০ বছর বয়সী প্রায় ৯ লাখ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। ৯ টি উপজেলায় ৭ হাজার ৬২২ টি কেন্দ্র ১৫ হাজার ২৪৪ জন টিকাদানকারী দায়িত্ব পালন করবে। এছাড়া টিকাদান কেন্দ্রে ২২ হাজার ৬৬ জন স্বোচ্ছাসেবী হিসেবে কাজ করবে। এ সময় ডাক্তার সানজিদা আক্তার হাম-রুবেলা টিকার গুরুত্ব এবং এর প্রয়োগ সম্পর্কিত বিভিন্ন বিষয় তুলে ধরেণ।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Post Under