র‌্যাবের যৌথ অভিযানে অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

র‌্যাব-২ এবং র‌্যাব-১১ এর যৌথ অভিযানে চাঁদপুরের হাজীগঞ্জ থেকে অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে কম্পিউটার, ল্যাপটপ, ক্রেডিট কার্ডসহ নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এবং র‌্যাব-১১ এর যৌথ আভিযানিক দল ২৪ সেপ্টেম্বর ভোরে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অভিযুক্ত আসামীরা হলো চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ জাকির হোসেন বেপারীর ছেলে মোঃ শাহাদাৎ হোসেন ওরফে শিহাব (২৫), চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ মনিরুল ইসলামের ছেলে মোঃ মাইনুল ইসলাম (২৫) এবং চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ গ্রামের মোঃ আবুল হোসেনের ছেলে মোঃ মাহবুবুল আলম ওরফে আবির (২৫)।

এসময়ে অনলাইন হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, পেনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড ও চেক বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে হ্যাকিংয়ের মাধ্যমে সংগ্রহকৃত ২,৩৯,৯০০/- (দুই লক্ষ ঊনচল্লিশ হাজার নয়শত) টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গ্রেফতারকৃত প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেম সমূহ ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট অফার করে প্রতারণা করে আসছিল। আসামীদের বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

Post Under