শীঘ্রই শুরু হবে মুন্সিরহাট-কনকপুর ব্রিজের নির্মাণ

চৌদ্দগ্রাম প্রতিনিধি
চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট বাজার সংলগ্ন মুন্সিরহাট কনকপুর ব্রিজের পূননির্মাণ কাজ খুব শীঘ্রই চালু হচ্ছে। ইতিমধ্যেই ব্রিজের পাইলিং এর কাজ শেষ করা হয়েছে।

সরজমিনে গিয়ে জানাযায়, চৌদ্দগ্রাম মুন্সিরহাট কনকপুর ব্রিজটি ছিলো খুব ঝুঁকিপূর্ণ। সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি নির্দেশে এলজিইডি থেকে ১ কোটি ৬০ লক্ষ টাকা ব্যায়ে ব্রিজটি পুননির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়। ঠিকাদার হিসাবে কাজ করেন চৌদ্দগ্রাম উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এএসএম শাহীন মজুমদার।

ঠিকাদার শাহীন মজুমদার বলেন বর্তমানে ব্রিজটি না থাকায় মানুষ কষ্ট পাচ্ছে সত্য, ব্রিজের দু’পাশে ভবন থাকায় ডাইভেশন করতে হয়েছে অনেক দূর দিয়ে,অফিসিয়ালি ডাইভেশন ছিলো ১০০ ফিট অথচ আমাকে করতে হয়েছে ৯০০ ফিট, যা ৫ গুন বেশি টাকা খরচ হয়েছে। আমি মানুষের চলাচলের জন্য নিজস্ব অর্থায়নে বাঁশের সাঁকো তৈরি করেছি এবং একটি ভেলিব্রিজ করার জন্য নিবার্হী প্রকৌশলীর নিকট আবেদন করেছি। ব্রিজটি পুননির্মাণের জন্য ঝুঁকিপূর্ণ ব্রিজটি ভেঙে তা পরিস্কার করতে সময় লেগেছে,পাইলিং করার সময় মাটির নিচে ভগ্নাংশে প্রায় ১৮/২০ ফুট নিচে বহুপূর্বের পাথর থাকায় তা কেটে পাইলিং করতে আনেক সময় লাগে। ইতিমধ্যে পাইলিং এর কাজ শেষ করা পর মহামারি করোনা ভাইরাসের কারণে সেনাবাহিনীর নির্দেশে কাজ বন্ধ রাখা হয়েছে। মিস্ত্রি ও পাথরের কিছুটা সংকট রয়েছে। লোড টেষ্ট এর জন্য বুয়েট ল্যাবে পাঠানো হয়েছে, রিপোর্ট আসতে বিলম্ব হচ্ছে, আমি প্রায় ৬০ লক্ষ টাকার কাজ করেছি এবং চলমান বিল জমা দিয়ে ফান্ডে টাকা না থাকায় কোন বিল পাইনি। লোড টেষ্ট বুয়েট থেকে পেলেই খুব শীঘ্রই মুন্সিরহাট কনকপুর ব্রিজের কাজ চালু করা হবে।

Post Under