অবশেষ নোয়াখালী থেকে আখাউড়ার শিশু সিফাতকে উদ্ধার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
অপহরণের টানা তিন দিন পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে অপহৃত শিশু সিফাত মোল্লাকে অবশেষে উদ্ধার হলো নোয়াখালী থেকে। মঙ্গলবার রাতে পুলিশ দেড় বছর বয়েসী শিশু সিফাতকে উদ্ধারসহ অপহরণের মূলহোতা ফারুক ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করে। বুধবার সকালে তাকে তার মা-বাবার কাছে বুঝিয়ে দিতে আখাউড়ায় নিয়ে আসা হয়।

প্রকাশ, গত ৬ সেপ্টেম্বর ফারুক নামের এক মাদকাসক্ত এবং তার স্ত্রী আখাউড়া উপজেলা সদরের দেবগ্রাম শিববাড়ি সংলগ্ন এলাকা থেকে দেড় বছর বয়সি শিশু সিফাত মোল্লাকে কৌশলে অপহরণ করে নিয়ে যায়। ওই এলাকায় ভাড়া বাসায় থাকেন সিফাতের পরিবার। তার বাবা শিপন মোল্লা পেশায় একজন রাজমিস্ত্রী, মা লাকী বেগম গৃহিনী। তাদের সঙ্গে একই বাড়িতে ভাড়া থাকেন মো. ফারুক মিয়া এবং তার স্ত্রী রুপা বেগম। শিশুপুত্র সিফাত অপহরণের ঘটনায় তার বাবা শিপন মোল্লা পরদিন সোমবার আখাউড়া থানায় ফারুকের বিরুদ্ধে অপহরণের অভিযোগে মামলা দায়ের করেন। মামলা হবার পরই পুলিশ অপহৃত শিশু সিফাতকে উদ্ধারসহ ঘটনার সাথে জড়িতদের আটক করতে অভিযানে নামেন। এরই ধারাবাহিকতায় টানা তিন দিনের মাথায় নোয়াখালীর সুধারাম উপজেলা এলাকার সোনাপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত শিশু সিফাতকে উদ্ধার করে। এছাড়াও ঘটনার মূলহোতা ফারুক এবং তার এক সহযোগীকে করা হয় গ্রেপ্তার।

আখাউড়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) মো. মাসুদ আলম বিষয়ের সত্যতা নিশ্চিক করে বলেন, অপহরণকারীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়ার পর শিশুটিকে উদ্ধার করা হয়। মূল অপহরণকারী ফারুক এবং তার আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। যথাযথ বিধি মোতাবেক আদালতের মাধ্যমে উদ্ধারকৃত শিশু সিফাতকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

Post Under