ইউএনও বিরুদ্ধে দেশ রূপান্তরের সাংবাদিককে লাঞ্ছিত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা
জাতীয় দৈনিক দেশ রূপান্তরের কুমিল্লা জেলা প্রতিনিধি ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরের সাথে দুর্ব্যবহার ও শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ ওঠেছে কুমিল্লার হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দের বিরুদ্ধে। বুধবার (৫ জানুয়ারি) দুপুর ১২ টায় কুমিল্লা জেলার লালমাই উপজেলার ৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনের সময় দেলোয়ার হোসেন জাকিরের সাথে ওই ঘটনা ঘটে। হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে লালমাই উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে নিয়োজিত ছিলেন।

জানা যায়, সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির কেন কেন্দ্রের ভেতর প্রবেশ করেছেন ইউএনও রুমন দে জানতে চাইলে সাংবাদিক জাকির তাঁর প্রাতিষ্ঠানিক আইডি কার্ড ও নির্বাচন কমিশনের দেওয়া পর্যবেক্ষক কার্ড দেখিয়ে নিজের পরিচয় দেন। পরিচয় দেওয়ার পরেও তাঁর সাথে চরম দুর্ব্যবহার এবং অকথ্য ভাষায় গালমন্দ করেন ইউএনও। এসময় ইউএনওর সাথে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও জাকিরের দিকে তেড়ে এসে কেন্দ্র থেকে বের করে দিতে আসেন।
পরে কর্তব্যরত কুমিল্লা জেলা পুলিশের কয়েকজন সদস্য সংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে চিনতে পেরে এগিয়ে এসে পরিস্থিতি শান্ত করেন।

দেলোয়ার হোসেন জাকির জানান, ৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে বেলা ১২টার দিকে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান তিনি। সেখানে র‌্যাব, বিজিবি, পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। কেন্দ্রে গিয়ে প্রিসাইডিং অফিসার মোঃ খোরশেদ আলমের সাথে কথা বলে তথ্য নিয়ে বের হয়ে আসার পথে তার পরিচয় জানতে চান রুমন দে। জানতে চাওয়ার সাথে সাথে জাকির তাঁর পরিচয় দিয়ে কর্মরত সংবাদপত্র ও নির্বাচন কমিশনের আইডি কার্ড দেখান তিনি। তারপরেও ক্ষিপ্ত হয়ে কেন্দ্র থেকে তাকে বের হয়ে যেতে বলেন নির্বাহী অফিসার রুমন দে। এ সময় কোন কারণ ছাড়াই জাকিরকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন তিনি এবং বেশ কয়েকবার তার দিকে তেড়ে আসেন ইউএনও।
নির্বাহী অফিসার রুমন দে’র এরকম অশালিন আচরণ ও সাংবাদিককে লঞ্চিত করার বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ও প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শাহাদত হোসাইনকে জানান দেলোয়ার হোসেন জাকির। রুমন দে’র সাথে কথা বলবেন বলে জানান জেলা প্রশাসক।
এদিকে সাংবাদিকের সাথে হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন বাজে আচরণের বিষয়টি জানতে পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কুমিল্লার কর্মরত সাংবাদিকেরা। দেশ রূপান্তরের কুমিল্লা জেলা প্রতিনিধি ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনায় হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বিচার দাবি করে সাংবাদিকবৃন্দ।

সাংবাদিককে লাঞ্চিত ও বাজে আচরণ করার বিষয়ে জানতে চাইলে কুমিল্লা হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বলেন আমার সাথে কোন সাংবাদিকের এরকম ঘটনা ঘটেনি।

 

Post Under