এমপির নির্দেশে আলীগের সভাপতির গাড়িতে হামলা, পদ থেকে অব্যাহতি

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ অব্যাহতি দেয়া হয়।

নোটিশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে কেন তাকে বহিষ্কার করা হবে না, আগামী ১৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ৭ মার্চ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনাসভা শেষে আপনার (এমপি আজাদ) নির্দেশে জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিনের গাড়িতে হামলা হয়েছে মর্মে কেন্দ্রীয় দপ্তরে সভাপতি বরাবর অভিযোগ জমা হয়েছে। ওই হামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীবসহ আরও কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। এ ঘটনায় জেলার সাংগঠনিক সম্পাদক পদ থেকে আপনাকে সাংগঠনিক নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

এমতাবস্থায় সংগঠনের আদর্শ, শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থি কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে আপনাকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না- তার ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রেরণের জন্য নির্দেশ দেয়া হলো।

এ বিষয়ে জানতে চাইলে আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ৭ মার্চের প্রোগ্রামে একজন ছাড়া কোনো এমপিকেই আমন্ত্রণ জানায়নি জেলা আওয়ামী লীগ। যারা আমন্ত্রণ পায়নি তারা বিষয়টা নিয়ে আমার সঙ্গে কথা বলেছে। আমি ওই প্রোগ্রামে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে তীব্র নিন্দা জানিয়েছি। সে কারণে জেলা আওয়ামী লীগের সভাপতি আমাকে চুপ করতে বলেছেন, আমি যৌক্তিক কথা বলেছিলাম।
পরে কে বা কারা উনার গাড়িতে আক্রমণ করেছে সেটা আমার জানা নেই। এর জন্য আমাকে অব্যাহতি দিয়েছে। আমি শোকজের জবাব দেব।

Post Under