এমপি বাহার বঙ্গবন্ধু ল কলেজের পুণ:জীবন দাতা-অধ্যক্ষ আলী আজাদ

এমদাদুল হক সোহাগ:
নগরীর কান্দিরপাড় কলেজ রোডে নিজস্ব ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধু ল কলেজের এলএলবি প্রথম পর্ব ২০২০-২০২১ ও ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন গতকাল শনিবার রাতে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ (আদর্শ সদর, কুমিল্লা সিটি কর্পোরেশন, সেনানিবাস) আসনের সংসদ সদস্য কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।
তিনি বলেন, বঙ্গবন্ধু ল কলেজে অনার্স কোর্স চালু করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে নির্মাণাধীন নয়তলা বিশিষ্ট ভবনটির ফিনিশিং কাজ আগামি জুন জুলাইয়ের মধ্যে সম্পন্ন হয়ে যাবে। এলএলবি প্রথম পর্বের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করতে হবে।
সমাজের জন্য ক্ষতিকারক ব্যক্তির পক্ষের আইনজীবী হয়ে কোর্টে দারানো যাবেনা। মাদক , ইভটিজিং ভয়াবহ আকার ধারণ করেছে। মাদক ব্যবসায়ীদের রক্ষা ও ইভটিজিং মামলার আসামীদের পক্ষে কোর্টে লড়াও বন্ধ করতে হবে। তাহলে দেখবেন দেশ সুন্দর হয়ে গেছে। এ দেশ সকলের। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে ১৯৪১ সালের সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করতে চাই। ইতিমধ্যে আমরা ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করতে সক্ষম হয়েছি।

বঙ্গবন্ধু ল কলেজের অধ্যক্ষ এডভোকেট সরকার মোহাম্মদ আলী আজাদ বলেন, কুমিল্লার নয়নের মনি ও গণমানুষের নেতা আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা ল কলেজকে পুন:জীবন দান করেছেন। নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম পরিচালনা করার তাগিদ দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আমাদের বারবার নোটিশ দিয়েছে। শেষ পর্যন্ত চূড়ান্ত নোটিশ দিয়েছে নিজস্ব ক্যাম্পাসে না গেলে আমাদের কার্যক্রম বন্ধ করে দেয়ার জন্য। কোথাও জায়গা ও সহযোগিতা না পেয়ে আমি এমপি বাহার সাহেবের কাছে সাহায্য চাই কলেজটিকে রক্ষা করার জন্য। তিনি এগিয়ে এসে নিজস্ব ক্যাম্পাসের ব্যবস্থা করে দিয়েছেন। এখন আমরা নিজস্ব ঠিকানায়। সকল কিছু এমপি বাহারের সাহেবের অবদান। তিনি আমাদের প্রতিষ্ঠানকে পুণ:জীবন দান করেছেন। সেজন্য আমরা চির কৃতজ্ঞ। তিনি আরো বলেন, এ কলেজ প্রতিষ্ঠার উদ্যোক্তা ও স্বপ্নদ্রষ্টা আমি। অথচ কুমিল্লার একজন ব্যক্তি নিজেকে প্রতিষ্ঠাতা দাবি করে হাইকোর্টে তিন তিনটি রিট করেছেন। একটিতেও তিনি নিজেকে প্রতিষ্ঠাতা বলে প্রমাণ করতে পারেননি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধু ল কলেজের গভর্ণিং বডির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এডভোকেট মো: মজিবুর রহমান।

Post Under