করোনায় ও ক্যান্সারে কুমিল্লার দুই আইনজীবীর মৃত্যু

এমদাদুল হক সোহাগ
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অত্যন্ত প্রিয়মুখ অ্যাডভোকেট আবু তাহের ওরফে ভিপি তাহের মুত্যুবরণ করেছেন। আজ রোববার ভোরে রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীরন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ডাকায় নেয়া হয়। পরবর্তীতে করোনা টেস্টে তার রেজাল্ট পজেটিভ আসে।
তার গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার জেয়াগ ইউনিয়নের জোয়াগ গ্রামে। তাঁর পিতার নাম মো: জয়নাল আবেদীন। তিনি ২০০৮ সালে আইজীবী হিসেবে বাংলাদেশ বার কাউন্সিলের সনদ লাভ করে ২০০৮ সালের অক্টোবরে কুমিল্লা জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন।
এর আগে গত ২৫ জুন সকালে ক্যান্সারে হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন জেলা আইনজীবী সমিতির আরেক সদস্য মো: নাছির উদ্দিন সরকার। তাঁর গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে।
তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মমিন ফেরদৌস। তিনি বলেন, ভিপি তাহের ও মো: নাছির উদ্দিন দুজনেই ভালমানের আইনজীবী ছিলেন। তাদের মধ্যে মো: নাছির উদ্দিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ভিপি তাহের দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ছিলেন। ভিপি তাহেরের পারিবার সূত্রে জানতে পেরেছি, তিনি করোনা পজিটিভও ছিলেন।

Post Under