কর অঞ্চল- কুমিল্লা’র আয়কর তথ্য-সেবা মাসের উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদকঃ
জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় কর অঞ্চল- কুমিল্লা’র উদ্যোগে আয়কর তথ্য-সেবা মাস ২০২২ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড় নজরুল এভিনিউস্থ কর ভবন প্রাঙ্গণে ফিতা কেটে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন কর অঞ্চল- কুমিল্লা’র কর কমিশনার খন্দকার খুরশীদ কামাল।
এ সময় অতিরিক্ত কর কমিশনার (রেঞ্জ-১) সৈয়দ জাকির হোসেন, যুগ্ম কর কমিশনার মিজ ফারজানা নাজনীন, উপ কর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন) মো. আরিফুল হাসান মজুমদার সহ কর-অঞ্চল কুমিল্লা’র অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও করদাতাগণ উপস্থিত ছিলেন। জানা যায়, কর অঞ্চল- কুমিল্লা’র আওতাধীন ছয়টি জেলা কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর জেলা কার্যালয় এবং উপজেলা পর্যায়ের কার্যালয়গুলোতেও একই কার্যক্রম অর্থাৎ ১-৩০ নভেম্বর ২০২২ আয়কর তথ্য-সেবা মাস পালন করা হবে।
জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে দেশব্যাপী নভেম্বর মাসজুড়ে আয়কর তথ্য-সেবা মাস পালন করা হবে। সকালে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান জনাব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম ঢাকায় কেন্দ্রীয়ভাবে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করার পর কুমিল্লায়ও আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন কর অঞ্চল কুমিল্লা’ র কর কমিশনার খন্দকার খুরশীদ কামাল ।
কর কমিশনার জানান, কোভিড পরিস্থিতির কারণে এবছরও আয়কর মেলা হবেনা। তবে মেলার আদলে সেবা প্রদান করা হবে। সেবাসমূহের মধ্যে আয়কর রিটার্ন গ্রহণ ও প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, আয়কর সংক্রান্ত তথ্য সেবা প্রদান, ইটিআইএন সেবা, ই-রিটার্ন ও ই-পেমেন্ট সংক্রান্ত সেবা, রিটার্ন ও চালান ফরম সরবরাহ করা হবে।
Post Under