কসবায় জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শুক্রবার (১৭ মার্চ) নানা বর্ণিল আয়োজনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে বিভোর’ এ প্রতিপাদ্য সামনে রেখে কসবা উপজেলা প্রশাসন এর উদ্যোগে জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এড. রাশেদুল কাওসার ভূইয়া। কসবা পৌর আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগ আহŸায়ক আফজাল হোসেন রিমন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুপ পাল, সহকারী কমিশনার (ভূমি) সনজীব সরকার, উপজেলা আওয়ামী লীগ এর সাবেক সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম, কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন প্রমুখ।
বক্তব্য রাখেন, মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. শাহ আলম, বায়েক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন, কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাফর আহাম্মদ।
এর পূর্বে সকাল ১০টায় উপজেলা পরিসদ চত্ত¡রে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কসবা উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পুষ্প স্তবক অর্পণ করেন।
এদিকে বাদ জুমআ কসবা কেন্দ্রীয় জামে মসজিদে জুমআর নামাজের পর উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতির জনকের জন্ম বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মো. আবদুল হান্নান। মিলাদের পর মুসল্লীদের মাঝে তবারুক বিতরণ করা হয়।
তাছাড়া বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে জাতির জনকের উপর অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Post Under