কসবায় ট্রাক্টর উল্টে এক পথচারীসহ দুইজন নিহত, শোকের মাতম

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
জুম্মার আজান হয়েছে। নামাজ পড়তে মসজীদে যাওয়ার জন্য জমিতে কাজ শেষে বাড়িতে ফিরছিলেন দেলোয়ার হোসেন (৩৫)। রাস্তা দিয়ে হাটছিলেন। হঠাৎ করে একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এ সময় পথচারী দেলোয়ার হোসেন ওই ট্রাক্টরের নিচে পড়ে মারা গেছেন। এ সময় পাপেল হোসেন (১৬) নামের ট্রাক চালকের সহকারীও মারা গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (১৭ মার্চ) বেলা ১টার দিকে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কসবা-সৈয়দাবাদ সড়কের বিনাউটি ইউনিয়নের চান্দাইসার এলাকায়। এ নিয়ে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
নিহত দেলোয়ার হোসেন (৩৫) কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের হাজীপুর গ্রামের আজিজুল হকের ছেলে। তিনি পেশায় একজন কৃষক। তিনি দুই ভাই আর দুই বোনের মধ্যে দ্বিতীয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।
অপর নিহত পাপেল হোসেন কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ গ্রামের আবদুর রহমানের ছেলে। তিনি পেশায় ট্রাক্টর চালকের সহকারী ছিলেন। গুরুতর আহত চালক কামাল মিয়াকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, দেলোয়ার হোসেন জুমআর জামাজ আদায় করার জন্য জমিতে কাজ শেষে কসবা-সৈয়দাবাদ সড়ক দিয়ে বাড়ি ফিরছিলেন। চান্দাইসার এলাকায় কসবা থেকে সৈয়দাবাদ ফেরার পথে ইট পরিবহনকারী একটি খালি ট্রাক্টর বেলা ১টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে দ্রæতগতিতে খাদে পড়ে যায়। এ সময় পথচারী দেলোয়ার হোসেন, চালকের সহকারী পাপেল হোসেন ও চালক সালাউদ্দিন গাড়ীর নিচে পড়ে যায়।
স্থানীয় লোকজন গুরুতর তিনজনকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে দায়িত্বরত ডাক্তার পথচারী দেলোয়ার হোসেন ও চালকের সহকারী পাপেল হোসেনকে মৃত ঘোষনা করেন। চালক সালাউদ্দিনকে গুরুতর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে।
নিহত দেলোয়ার হোসেনের লাশ তার বাড়িতে নিয়ে গেলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনা ঘটে। বাড়িটিতে কান্নার রোল পড়ে যায়। দেলোয়ারের দুই মেয়ে আর এক ছেলেও কান্নায় ভেঙে পড়ে।
খবর পেয়ে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন, পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুর রহমান, বিনাউটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেদন খান ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা দুর্ঘটনার শিকার হওয়া ট্রাক্টরটিকে জব্দ করেছেন।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে একপথচারীসহ দুইজন মারা গেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Post Under