কসবায় নিয়োগ বানিজ্য ও অনিয়মের অভিযোগে সুপারের বিরুদ্ধে মানববন্ধন

কসবা ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মেহারী ইউনিয়নের চৌবেপুর আলহাজ্ব শাহআলম দাখিল মাদরাসার সুপার আবদুল আউয়ালের বিরুদ্ধে অনিয়ম ও নিয়োগ বানিজ্যের অভিযোগে মানববন্ধন করেছেন শিক্ষার্থী ও এলাকাবাসী। বৃহস্পতিবার ১১টার দিকে মাদরাসার সামনে সুপারের পদত্যাগসহ গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন মানববন্ধনকারীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন ইউপি সদস্য মিজানুর রহমান, অভিভাবক সদস্য স্বপন আহমেদ, সহ-সুপার বিল্লাল হোসেন, দশম শিক্ষার্থী মিলি আক্তার সহ অন্যরা।
মানববন্ধনে বক্তাগন বলেন, মাদরাসা সুপার আবদুল আউয়াল দুই যুগেরও বেশী সময় ধরে আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে মাদরাসায় নিজের ইচ্ছে মতো দুর্নীতি ও নিয়োগ বানিজ্য করে আসছে। গত দুই বছরে প্রায় ২১ লাখ টাকা আত্মসাত করেছেন তিনি এমনটাই অভিযোগ এলাকাবাসীর। তিনি প্রভাব খাটিয়ে নিজের মেয়ে এবং নিকটাত্মীয়দের শিক্ষক হিসেবে নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ দিয়েছেন। এছাড়াও আরও প্রায় ৬ জন শিক্ষক- কর্মচারী ঘুষ বানিজ্যের মাধ্যমে নিয়োগ দিয়ে টাকা আত্মসাত করেছেন। অসংখ্য অনিয়ম ও দুর্নীতির কথাও জানান স্থানীয় লোকজন। এসব বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট অভিযোগও দিয়েছেন কমিটির লোকজন। মানববন্ধনে বর্তমান সরকারের কাছে তার পদত্যাগ ও সকল অনিয়মের বিচার দাবি করেন।
এ বিষয়ে মাদরাসার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জানান, সুপারের বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ পাইনি। তবে বিষয়টি আমি খতিয়ে দেখবো এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Post Under