কসবায় পারিবারিক পুষ্ঠি বাগান স্থাপন প্রকল্পের উপকরণ বিতরণ

কসবা ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি।
মুজিব শতবর্ষ উপলক্ষে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন (প্রথম সংশোধিত) প্রকল্পের আওতায় উপজেলার ১০টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও আশ্রয়ণ প্রকল্পের ১ শ ৭৯ জন কৃষক-কৃষাণীর মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (০৭ জুলাই) দুপুরে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষক কৃষাণীকে ২টি করে আম, লেবু, পেপের চারা, ৪৫ কেজি জৈব সার, নেট, ঝাঝরি ও বীজ সংরক্ষণ পাত্রসহ তিন মৌসুমের জন্য ৮ প্রকার শাক-সবজির বীজ প্রদান করা হয়।
কসবা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শাহরিয়ার মুক্তারের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগমের সঞ্চালনায় কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন। বিশেষ অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুহুল আমিন সরকার, কসবা প্রেসক্লাব সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা, সাধারন সম্পাদক মো. আবুল খায়ের স্বপন প্রমুখ। এসময় কৃষি উপসহকারী কর্মকর্তাগণ ও আশ্রণয়ণ প্রকল্পসহ উপজেলার উপকারভোগী কৃষক-কৃষাণীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা চেয়ারম্যান ছাইদুর রহমান মানিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এক ইঞ্চি জায়গাও যেন খালি না থাকে সেই ঘোষণা বাস্তবায়ন উপলক্ষে উপজেলার কৃষক-কৃষাণীদের মাঝে আজকের এই কৃষি উপকরণ বিতরণ। আপনার সকলেই নিজ বাড়ির আঙিনায় চারাগুলো রোপন করবেন এবং তার উপকার ভোগ করবেন।

Post Under