কসবায় বাজার মনিটরিং, ভ্রাম্যমান আদালতে জরিমানা

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং এর অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলার চারগাছ বাজারের দুই ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম সরওয়ার।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের বাজার মূল্য বৃদ্ধি পাচ্ছে। যা নিম্ন ও মধ্যবিত্তদের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এ সকল দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং এর অংশ হিসেবে আজ দুপুরে উপজেলার চারগাছ বাজারে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন, নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় এবং ক্রয়—বিক্রয় রসিদ সংরক্ষণ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এসময় অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় এবং মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় দুই ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গোলাম সরওয়ার বলেছেন, কসবায় আজ বাজার মনিটরিং এর ৩য় দিন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ রাখতে আমরা উপজেলা প্রশাসনের পক্ষে বাজার মনিটরিং করছি। আজ উপজেলার চারগাছ বাজারে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় এক খুচরা ব্যবসায়ী এবং মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় অপর এক ব্যবসায়ীকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, তাং ২৪/১০/২০২৪

Post Under