কসবায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আসন্ন ২০২৩-২০২৪ খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে মঙ্গলবার (২০ জুন) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. রাশেদুল কাওসার ভূইয়া। এ কার্যক্রমের মাধ্যমে উপজেলার ১ হাজার ৬০০ নির্বাচিত কৃষকের প্রত্যেককে ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হবে।

উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কসবা পৌরসভার মেয়র এম জি হাক্কানী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান, সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের স্বপন। এসময় উপকারভোগী কৃষক, সাংবাদিক ও সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিসার হাজেরা জানান, আসন্ন খরিপ-২ মৌসুমে রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ১ হাজার ৬০০ জন নির্বাচিত কৃষকের প্রত্যেককে ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হবে। আজ এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। তাছাড়া ৫০জন কৃষককে নতুন জাতের উচ্চ ফলনশীল বিনা-১৭ ধান বীজ বিতরণ করা হবে। এ ধান যথাসময়ে চাষ করলে ফসল উৎপাদনের পর কৃষকরা সহজেই সরিষা উৎপাদন করতে পারবে।

Post Under