কসবায় গরু বাজারে ছাত্রলীগের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে কসবা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ফেইস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালিত হয়েছে।
শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার গোপীনাথপুর উইনিয়নের ঐতিহাসিক গোপীনাথপুর গরু বাজার এলাকায় ওই কর্মসূচি পালিত হয়।

জানা যায়, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপির নির্দেশে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন রিমনের উদ্যোগে এক হাজার সার্জিকাল মাস্ক ও ৩০০ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। তাছাড়া, নিরাপদ দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে গরু বিকিকিনি সহ প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য মাকিং এর মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। তাছাড়া, যেসকল ক্রেতা বিক্রেতা ফেইসমাস্ক ছাড়া বাজারে এসছেন তাদের মাঝে ১০০০ সার্জিক্যাল ফেইস মাস্ক বিতরণ করা হয়। এসময় ৩০০ হ্যান্ড স্যানিটাইজারও বিতরণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

কর্মসূচিতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কসবা পৌরসভা ছাত্রলীগের সভাপতি সৈকত ইসলাম, কসবা টি আলী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি সফিউর রহমান সাগর, সাধারণ সম্পাদক সায়মন চৌধুরী সহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও নেতৃবৃন্দ।

কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন রিমন বলেন, কসবা-আখাউড়ার জননন্দিত নেতা কসবা আখাউড়ার উন্নয়নের মহাকবি আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক করোনা মহামারী প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে দুই উপজেলার অসহায় নিরিহ মানুষকে প্রতিনিয়ত খাদ্য সহায়তা দিয়ে আসছেন। করোনা আক্রান্ত রোগীদের সুচিকিৎসায় কসবা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন করেছেন। সহযোগিতামূলক ভালো কাজে সম্পৃক্ত থাকার জন্য কসবা উপজেলা ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন। উনার নির্দেশে কসবা উপজেলা ছাত্রলীগ নিরলস পরিশ্রম করে যাচ্ছে। অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়েছে।
গরু বাজার থেকে মানুষ করোনায় আক্রান্ত হতে পারে সেই শঙ্কায় ছাত্রলীগকে মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সহ সচেতনতামূলক প্রচারণা পরিচালনা করার নির্দেশনা দিয়েছেন। তারই অংশ হিসেবে আমরা আজ ওই কর্মসূচি পালন করেছি। আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

Post Under