কসবায় জাহাঙ্গীর হত্যা মামলায় মাদক ডিলার রহিম গ্রেপ্তার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় চাঞ্চল্যকর জাহাঙ্গীর হত্যা মামলায় আবদুর রহিম নামীয় এক মাদক ডিলারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আবদুর রহিম উপজেলা সদরের আকবপুর গ্রামের আবদুল মালেকের পুত্র এবং জাহাঙ্গীর হত্যা মামলার এজাহারনামীয় দুই নম্বর আসামী। মঙ্গলবার (১১ আগস্ট) তাকে আদালতের মাধ্যমে পাঠানো হয়েছে জেলহাজতে।

জানা যায়, জেলার কসবা উপজেলা সদরের আকবপুর গ্রামের মৃত সোনা মিয়ার পুত্র জাহাঙ্গীর হোসেনকে গত ২৬ জুলাই রাতে ডেকে নিয়ে যায় একই গ্রামের ইসমাইল মিয়া। সমগ্র রাতেও আর ফিরে না আসায় নিখোঁজ হন।নিখোঁজের চার দিন পর উপজেলার বিনাউটি ইউনিয়নের অনন্তপুর বিলে বন্যার পানিতে কচুরিপানার মাঝে ভাসমান অবস্থায় জাহাঙ্গীর হোসেনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।এ ঘটনায় নিহতের স্ত্রী রাজিয়া বেগম গত ৩০ জুলাই একই গ্রামের ইসমাইল মিয়াকে প্রধান আসামী করে ছয়জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এদিকে প্রকৃত আসামীদের বাদ দিয়ে মনগড়া মামলার এজাহার লিখিয়য়ে নিহতের স্ত্রীর কাছ থেকে জোরপুর্বক স্বাক্ষর নেয়ার অভিযোগ ওঠে থানা পুলিশের বিরুদ্ধে। পরে ন্যায় বিচার পাবার আশায় গত ৪ আগস্ট ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ আদালতে মামলা করেন নিহতের স্ত্রী রাজিয়া বেগম। এরপর গত ৯ আগষ্ট আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে নিহতের পরিবার,এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন। এসবরের পরই সোমবার রাতে কসবা থানা পুলিশ আকবপুর গ্রামে অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় দুই নম্বর আসামী আবদুর রহিমকে গ্রেপ্তার করে। খোঁজ নিয়ে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামী আবদুর রহিম এলাকার একজন চিহ্নিত মাদক ডিলার।

কসবা থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, জাহাঙ্গীর হত্যায় জড়িত মামলার দ্বিতীয় আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অপরাপর আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

Post Under