কসবায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা প্রশাসন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেন। স্থানীয় শহীদ মিনারে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন ও কসবা উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৮টায় কসবা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযুদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট-গার্লস গাইড, কিন্ডার গার্টেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অন্যান্য শিশু কিশোর সংগঠনের অংশগ্রহণে সমাবেশ, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
কুচকাওয়াজ এ সালাম গ্রহণ করেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভ‚ইয়া, কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম, কসবা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর ভ‚ইয়া। এসময় কসবা পৌরসভার মেয়র এম জি হাক্কানী, কসবা উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সঞ্জীব সরকার, কসবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, কসবা উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহŸায়ক কাজী মো. আজহারুল ইসলাম, কসবা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডর মো. শহীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম রঙ্গু, বীর মুক্তিযোদ্ধা ও পৌর কাউন্সিলর রঙ্গু মিয়া, উপজেলা প্রকৌশলী আবদুল কাদের মোজাহিদ, কৃষি অফিসার হাজেরা বেগম, কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান, সাধারণ সম্পাদক মো. শাহ আলম চৌধুরী, সাবেক সভাপতি মো. সোলেমান খান, সাবেক সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা, কসবা উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম, কসবা উপজেলা ছাত্রলীগ আহŸায়ক আফজাল হোসেন, যুগ্ম আহŸায়ক কাজী মানিক ও আশরাফুল ইসলামসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ছাত্র-শিক্ষক-অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার এর সদস্যদের সংবধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভ‚ইয়া। অনুষ্ঠান শেষে বিষয়ভিত্তিক রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন ও ত্রিড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Post Under