কসবা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক আবদুর রকিব স্বপন সড়ক দুর্ঘটনায় মারা গেছেন

 

মোহাম্মদ শাখাওয়াৎ হোসাইন, কসবা

ব্রাহ্মণবাড়িয়ার কসবা প্রেসক্লাবের সাবেক সভাপতি, কবি, ঔপন্যাসিক মো. আবদুর রকিব স্বপন (৬০) কুমিল্লার চৌদ্দগ্রামে গত সোমবার সন্ধায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত ১১ টা ৩০ মিনিটে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিঁনি স্ত্রী, ১কন্যা, ২ পুত্র, অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
আবদুর রকিব স্বপন ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর শহরের চড়নাল উকিল বাড়ির বাসিন্দা ছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম সররকারি কলেজের অধ্যাপক ছিলেন। আগামী ডিসেম্বর মাসে তাঁর অবসরকালীন ছুটি শেষ হওয়ার কথা ছিল। তিনি কসবা প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন। তার লিখা কবিতা ও বেশ কয়েটি ঔপন্যাস এর বই প্রকাশিত হয়েছে।
নিহতরে পরিবার সূত্রে জানা গেছে, আবদুর রকিব স্বপন বর্তমানে অবসরকালিন ছুটিতে রয়েছেন। পেনশন সংক্রান্ত কাজে তিঁনি তার কর্মস্থল চৌদ্দগ্রাম সরকারি কলেজে গিয়েছিলেন। গত সোমবার সন্ধ্যায় চৌদ্দগ্রামে রাস্তা পারাপারের সময় কাভার্ড ভ্যানের ধাক্কায় মাথায় প্রচন্ড আঘাত পান। অচেতন অবস্থায় উনাকে উদ্ধার করে ওইদিন রাত ১১টায় ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক উনাকে মৃত ঘোষণা করেন। সদালাপি, সজ্জন আবদুর রকিবের মৃত্যুতে উনার সহকর্মী, সাংবাদিকসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
গতকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) বাদ আছর চড়নাল ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়। এ সময় কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, কসবা প্রেসক্লাব সভাপতি সোলেমান খান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, চৌদ্দগ্রাম সরকারি কলেজের শিক্ষকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে তাকে শেষ বিদায় জানান।

 

 

Post Under