কুমিল্লায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

এমদাদুল হক সোহাগ, কুমিল্লা:
বাংলাদেশ র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍‍্যাব) কুমিল্লা সিপিসি-২ এর অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই হত্যাকারীকে গ্রেপ্তার করেছে। ১৯ অক্টোবর রাতে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ফৌজদারী মোড় ও ভাটপাড়া চৌমুহনী এলাকায় পৃথক অভিযান চালিয়ে চাঞ্চল্যকর জাবেদ মিয়া হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামী মোঃ আল আমিন (৪১) এবং রতন দত্ত (৩৮) কে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী মোঃ আল আমিন (৪১) কুমিল্লা জেলার দাউদকান্দি থানার লক্ষীপুর গ্রামের মোঃ সেলিম মিয়ার ছেলে এবং রতন দত্ত (৩৮) একই জেলার কোতয়ালী মডেল থানার কালিয়াজুরী গ্রামের হরিপদ দত্তের ছেলে।

জানা যায়, ২০১২ সালের ২৭ জানুয়ারি কোতয়ালী মডেল থানাধীন এলাকায়  চাঁদা না পেয়ে মোঃ জাবেদ মিয়া (২৫) কে হত্যা করেন গ্রেপ্তার দুই আসামি সহ অন্যান্যরা। পরবর্তীতে নিহতের পিতা বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে এ বছরের ১৮ জুলাই কুমিল্লার জেলা জজ আদালত আসামীদ্বয়ের বিরুদ্ধে যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন।

র‍‍্যাব কুমিল্লা সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার মাহমুদুল হাসান জানান,গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

Post Under