কুমিল্লায় ক্যান্সার, কিডনী রোগীর আর্থিক অনুদানের চেক তুলে দেন এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির

কুমিল্লায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস ও প্যারালাইসিস রোগীর আর্থিক অনুদানের চেক তুলে দেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামসী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।
রবিবার কুমিল্লা স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে এসকল রোগে আক্রান্ত এমন ১৩১ জন নারী পুরুষে হাতে অনুদানের চেক তুলে দেওয়া হয়। জন প্রতি ৫০ হাজার টাকা করে ৬৫ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়।
চেক বিতরণ কালে অনুষ্ঠানের প্রধান অতিথি সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামসী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন শেখ হাসিনা প্রধানমনস্ত্রী থাকায় আজ চিকিৎসার জন্য অনুদান দেওয়া হচ্ছে। তিনি সকলকে করোনা স্বাস্থবিধি মেনে চলার জন্য বলেন।
প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক এ সমস্ত রোগে মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক ক্যান্সার, কিডনী এবং লিভার সিরোসিস রোগে আক্রান্ত হচ্ছে। অর্তের অভাবে ক্যান্সার, কিডনী এবং লিভার সিরোসিস রোগে আক্রান্ত রোগীরা ধুঁকে ধুঁকে মারা যায়। তেমনি তার পরিবার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। সমাজকল্যাণ মন্ত্রণালয় এ সকল অসহায় ক্যান্সার, কিডনী এবং লিভার সিরোসিস রোগে আক্রান্ত গরীব রোগীদেরকে এককালীন ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা আর্থিক সহায়তা প্রদাান করার লক্ষে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায় কর্মসূচিটি বাস্তবায়নের জন্য এ কার্যক্রমটি বাস্তবায়ন করছে।
কুমিল্লা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক জেড এম মিজানুর রহমানের সভাপতিত্বে চেক বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী কামরুল বাসার, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, আমড়াতলী চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, পাঁচথুবী চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, জগন্নাথপুর চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, ভাইস চেয়ারম্যান হোসনেয়োরা বকুল।

Post Under