কুমিল্লায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সংবর্ধনা, ঘুষ ছাড়া চাকরি পেয়ে কাদলেন অনেকে

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে কনস্টেবল নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ১৫০জন ট্রেইনি রিক্রুট কনস্টেবলকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
রবিবার দুপুরে কুমিল্লা পুলিশ লাইনসের শহীদ আর আই এবিএম আবদুল হালিম মিলনায়তনে অনুষ্ঠিত ব্রিফিং ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) । এসময় জেলা পুলিশের অতিরিক্সি পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) কাজী মো: আব্দুর রহীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ, অতিরিক্স পুলিশ সুপার সদর সার্কেল সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাস সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, গত ২০ মার্চ থেকে ০৯ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত নিয়োগ প্রক্রিয়ায় মোট ৩৫২৮ জন চাকরী প্রার্থী অংশগ্রহণ করেন। সর্বশেষ মনোস্তাত্তিক ও মৌখিক পরীক্ষায় ২২৮জন প্রার্থী অংশগ্রহণ করেন এবং তাদের মধ্য থেকে নারী কোটায় ১২জন, মুক্তিযোদ্ধা কোটায় ১১জন এবং সাধারণ কোটায় ১২৭ জনসহ সর্বমোট ১৫০জনকে নিয়োগের জন্য চূড়ান্ত করা হয়। কোন প্রকার ঘুষ লেনদেন ছাড়াই চাকরি পেয়ে আনন্দে কেদে ফেলেন অনেকে। ঘুষ না দিয়ে পুলিশে চাকরি হয় সেটা কুমিল্লা জেলা পুলিশ সুপার আবারো প্রমাণ করেছেন। সেজন্য তারা জেলা পুলিশ সুপারের কাছে কৃতজ্ঞতা জানান।

জেলা পুলিশ সুপার বলেন, অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় কনস্টেবল নিয়োগ হয়েছে। য়ারা চাকরি পেয়েছে তারা আবেদন ফি ব্যতীত আর কোন খরচ লাগেনি। নিয়োগ প্রক্রিয়া যাতে স্বচ্ছভাবে হয় সেজন্য আমি সজাগ দৃষ্টি রেখেছিলাম। আলহামদুলিল্লাহ যে আমি এ নিয়ে দুটি নিয়োগে ৩০০জন কনস্টেবল নিয়োগ দিতে পেরেছি।

Post Under