কুমিল্লায় বিশ্ব ভোক্তা অ‌ধিকার দিবস ২০২২ পা‌লিত

“‌ডি‌জিটাল আ‌র্থিক ব‌্যবস্থায় ন‌্যায‌্যতা” এ স্লোগানকে ধারণ করে কুমিল্লায় পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস। দিবসটি উপলক্ষে কু‌মিল্লা জেলাপ্রশাস‌নের আ‌য়োজ‌নে এবং জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর ও ক‌্যা‌বের সহায়তায় সকাল ১০টায় জেল‌া শিল্পকলা একা‌ডে‌মি প্রাঙ্গণ থে‌কে বর্ণাঢ‌্য র‌্যা‌লি বের করা হয়। যা শহ‌রের বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ শে‌ষে জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ে এ‌সে শেষ হয়। র‌্যা‌লি শে‌ষে সকাল সা‌ড়ে ১০টায় কু‌মিল্লা জেলাপ্রশাস‌কের স‌ম্মেলন ক‌ক্ষে “‌ডি‌জিটাল আ‌র্থিক ব‌্যবস্থায় ন‌্যায‌্যতা” ওপর আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়।
প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন অ‌তি‌রিক্ত জেলাপ্রশাসক (সা‌র্বিক) মোহাম্মদ শাহাদাত হো‌সেন। আ‌লোচনা সভায় স্বাগত বক্তব‌্য রা‌খেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম।
উন্মুক্ত আ‌লোচনায় অংশ নি‌য়ে চেম্বা‌রের প‌রিচালক মো: জামাল আহ‌মেদ, কু‌মিল্লা দোকান মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক আ‌তিক উল্লাহ খোকন, প্রবীণ সাংবা‌দিক আবুল হাসনাত বাবুল, ক‌্যা‌বের নির্বাহী সদস‌্য আজাদ সরকার লিটন, ইটভাটা মা‌লিক স‌মি‌তির অর্থ সম্পাদক আব্দুল ম‌তিন, আনসার ভি‌ডি‌পির সা‌র্কেল অ‌্যাডজুট‌্যান্ট মো: ম‌নিরুল ইসলাম সু‌চি‌ন্তিত মতামত তু‌লে ধ‌রেন।

প্রধান অ‌তি‌থি ডি‌জিটাল আ‌র্থিক লেন‌দেনে ন‌্যায‌্যতা আনায়‌নে সক‌লের সহ‌যো‌গিতা কামনা ক‌রেন। আ‌লোচনা সভায় সরকা‌রি বিভিন্ন দপ্ত‌রের প্রতি‌নি‌ধি, এন‌জিও কর্মী, বি‌ভিন্ন ব‌্যবসায়ী সংগঠ‌নের নেতৃবৃন্দ, সাংবা‌দিক ও সুশীল সমা‌জের প্রতি‌নি‌ধিরা উপ‌স্থিত ছি‌লেন। দিবস‌টি উপল‌ক্ষে দিনব‌্যাপী ট্রাক শো অনু‌ষ্ঠিত হয়। জনস‌চেতনতা সৃ‌ষ্টির জন‌্য বর্ণাঢ‌্য ট্রাক‌টি শহ‌রের বি‌ভিন্ন স্থান, হাটবাজা‌র প্রদ‌ক্ষিণ ক‌রে এবং থিম সং ও জা‌রিগান প্রচা‌র করা হয় এবং জনসাধার‌ণের মা‌ঝে লিফ‌লেট বিতরণ করা হয়।

 

Post Under