কুমিল্লা নগরীতে র‌্যাবের অভিযানে চার শতাধিক পাসপোর্টসহ চার দালাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
র‌্যাব-১১ এর সিপিসি-২ এর অভিযানে কুমিল্লা শহরের বিভিন্ন স্থান থেকে পাসপোর্ট দালাল চক্রের চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের হেফাজত থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট, নকল সীলমোহর ও নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৪ অক্টোবর ২০২০ বিকালে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন মনোহরপুর এবং নোয়াপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে চার দালাল কে ্রগফতার করে। গ্রেফতার আসামীরা হলেন, কুমিল্লা জেলার কোতয়ালি থানার মনোহরপুর এলাকার মৃত আব্দুল মতিন খাঁনের ছেলে মোঃ আতিক খাঁন (৩৫), কুমিল্লা জেলার কোতয়ালি থানার নোয়াপাড়া গ্রামের মৃত লাল মিয়া মেম্বারের ছেলে মোঃ ইকবাল হোসেন (৫০), কুমিল্লা জেলার বুড়িচং থানার গণেশপুর গ্রামের মৃত আফিল উদ্দিনের ছেলে মোঃ আবুল কালাম আজাদ (৪৮) এবং কুমিল্লা জেলার কোতয়ালি থানার নোয়াপাড়া গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কাজী মিনহাজ উদ্দিন @ মিনু (৩০)।

এসময়ে গ্রেফতারকৃত আসামীদের দখল থেকে মোট ৪৩৬ (চারশত ছয়ত্রিশ) টি পাসপোর্ট, নগদ ১,৪৪,০০০/- (এক লক্ষ চুয়াল্লিশ হাজার) টাকা এবং পাসপোর্ট তৈরীর বিপুল পরিমাণ কাগজপত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

উপরোক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

Post Under