কুমিল্লা সিটির মেয়র হতে চান ছয় জন

এমদাদুল হক সোহাগ:
জমে ওঠেছে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন। নির্বাচনের অনেক সমীকরণই ইতিমধ্যে পাল্টে গেছে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন জমা দেওয়া শেষ দিনে মেয়র পদে আওয়ামীলীগের দুজন ও বিএনপি থেকে দুজন করে প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। মেয়র পদে প্রার্থীর সংখ্যা দাড়িয়েছে ৬ জনে। মনোননয়ন জমা দেওয়ার দিনে শেষ মূহুর্তে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন আওয়ামীলীগের প্রয়াত বর্ষিয়ান নেতা অধ্যক্ষ আফজল খানের ছেলে মাসুদ পারভেজ খান ইমরান সিআইপি। এর আগে দুপুরে মনোনয়ন জমা দেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

বিএনপি নির্বাচনে না এলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুমিল্লা সিটি করপোরেশনের বিদায়ী মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও কুমিল্লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপির দুইজন করে প্রার্থী মনোনয়ন জমা দেওয়া ছাড়াও মোট ৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী চৌধুরী সাংবাদিকদের জানান, সুশৃঙ্খল পরিবেশে প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে নগরীতে পাঁচ ধাপের পুলিশী নিরাপত্তা কার্যক্রম চলছে বলে জানিয়েছেন জেলা পুলিশ। নির্বাচনী এলাকায় নিরাপত্তা জোরদার করতে সকাল থেকেই নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ টহল দিয়েছে বিজিবি। নগরীর বিভিন্ন এলাকায় টহলের সময় তারা সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি করেন। আগামী ১৫ জুন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

Post Under