কুমিল্লা-৫ আসনে এড. আবুল হাসেম খান এমপি নির্বাচিত

এমদাদুল হক সোহাগ
কুমিল্লা-৫ নির্বাচনী আসনের উপনির্বাচনে আবুল হাসেম খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শুক্রবার কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে ওই ঘোষণা দেয়া হয়। গণবিজ্ঞপ্তির অনুলিপি চট্টগ্রাম বিভাগীয় কশিনার, কুমিল্লার পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও দুই উপজেলার নির্বাচন কর্মকর্তাকে প্রেরণ করা হয়েছে।

গতকাল ২৪ জুন প্রতীক বরাদ্ধের নির্ধারিত তারিখ ছিল। উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী এডভোকেট আবুল হাসেম খান এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো: জসিম উদ্দিন মনোনয়ন পত্র জমা দেয়ার পর যাচাই বাছাইয়ে তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। পরবর্তীতে জাতীয় পার্টীর প্রার্থী মো: জসিম উদ্দিন প্রার্থীতা প্রত্যাহার করে নিলে একক প্রার্থী হন আবুল হাসেম খান।

এডভোকেট আবুল হাসেম খান কুমিল্লা বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক পিপি। তিনি মরহুম আবদুল মতিন খসরুর আজীবন বিশ্বস্থ সহচর ও সহযোগী ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি অসামান্য অবদান রাখেন।

Post Under