গৃহহীনদের গৃহদান ও তাদের কর্মসংস্থানের মাধ্যমে সামাজিক নিরাপত্তা নেটওয়ার্ক বৃদ্ধি করা হবে-আইনমন্ত্রী

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইচ্ছা ছিল বাংলাদেশে মানুষ গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী পিতার সেই কথা স্মরণ করে জাতীর পিতার জন্মশতবার্ষিকীতে অঙ্গীকার করেছিলেন যে সকল গৃহহীনদের একটা করে গৃহদান করবেন। সেই পরিকল্পনায় আপনারা গৃহ পেয়েছেন, থাকার জন্য মাথার উপর একটা ছাদ পেয়েছেন। এখন আমরা আপনাদের যেন একটা কর্মসংস্থান করে দেওয়া হয় সেটাও আমরা চিন্তা করছি। শনিবার (০৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন এর উদ্যোগে আশ্রয়ণ প্রকল্পের দুই শতাধিক অসহায়-দুঃস্থ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, এভাবেই আমাদের সমাজের নিরাপত্তা নেটওয়ার্ক যেটা সেটার মধ্যে সকলকে যারা বাংলাদেশে কষ্টে আছে, কষ্ট করছে তাদের কষ্ট লাঘব করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার চেষ্টা করছে এবং চেষ্টা করে যাবে। ঠিক সেই পরিকল্পনায় আমাদের আজকের কম্বল বিতরণ। তিনি আরো বলেন, অসহায়-দুঃস্থদের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার আর কসবা-আখাউড়ার এমপি আইনমন্ত্রী আনিসুল হক সবসময় আপনাদের পাশে থাকবে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে কসবা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শাহরিয়ার মুক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভুইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব মাসুদ উল আলম, সহকারী কমিশনার (ভূমি) সনজীব সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ সভাপতি মো. আবদুল আজিজ, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, কসবা উপজেলা ছাত্রলীগ আহবায়ক আফজাল হোসেন, যুগ্ম আহ্বায়ক কাজী মানিক প্রমুখ। এসময় উপকারভোগী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন।

Post Under